হাজীগঞ্জে লকডাউনের না মানায় ১৩ জনকে জরিমানা

শাখাওয়াত হোসেন শামীম :

চাঁদপুরের হাজীগঞ্জে কঠোর লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় ১৩ মামলায় ১৩জনকে নগদ ৫ হাজার ৩০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার (২৮ জুলাই) উপজেলার রামচন্দ্রপুর বাজার এবং মঙ্গলবার বেলচোঁ বাজার ও সেন্দ্রা বাজার এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।

জানা গেছে, অতিমারি করোনা ভাইরাসে সংক্রমন (কোভিড-১৯) প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়ন এবং মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি মানাতে হাজীগঞ্জ উপজেলা নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এর ধারাবাহিকতায় তিনি বুধবার উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের রামচন্দ্রপুর বাজারসহ আশপাশের এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় লকডাউনের বিধি-নিষেধ অমান্য করা, মাস্ক না পরা এবং স্বাস্থ্য বিধি না মানায় ৫ জনের বিরুদ্ধে ৫ মামলায় পৃথক পৃথকভাবে নগদ মোট ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেন। একই অভিযোগে এর আগের দিন মঙ্গলবার উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের বেলচোঁ বাজার ও সেন্দ্রা বাজারসহ আশ-পাশের এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পৃথক পৃথকভাবে ৮ মামলায় নগদ মোট ১ হাজার ৬০০ টাকা জরিমানা করেন তিনি।

হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে বাজারের ব্যবসায়ী ও যেসব পথচারীদের মুখে মাস্ক ছিল না, তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক দেয়া হয় এবং কঠোর লকডাউনের বিধি-নিষেধ, মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহৃত থাকবে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *