হাজীগঞ্জ-ছেঙ্গারচর পৌর নির্বাচনে আ’লীগের মনোনয়ন চান ৩৩ সম্ভাব্য প্রার্থী

শাখাওয়াত হোসেন শামীম / কামরুজ্জামান হারুন :
পৌর নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড় চলছে গত কয়েক মাস ধরেই। আর এ নির্বাচনকে সামনে রেখে বিশেষ বর্ধিত সভা করছে আওয়ামী লীগ। ওই সভার মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরি করছে দলটি। এরই ধারাবাহিকতায় ৫ ডিসেম্বর শনিবার হাজীগঞ্জ ও ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী হতে আগ্রহ দেখিয়েছেন ৩৩ জন। এদের মধ্যে বেশিরভাগে প্রস্তাব ও সমর্থন থাকলেও কেউ কেউ আবার প্রস্তাব সমর্থন ছাড়াই প্রার্থী হতে চেয়েছেন। এর মধ্যে গুরুত্বপূর্ণ হাজীগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশা করেছেন ১২ জন। আর ছেঙ্গারচরে আওয়ামী লীগের টিকিট চান ১১ জন।
আমাদের হাজীগঞ্জ প্রতিনিধি জানান, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে ৭ প্রার্থী এবং প্রস্তাব ও সমর্থন ছাড়া ৫ প্রার্থী পৌর মেয়র পদে নৌকা প্রতীক চেয়েছেন। শনিবার বিকালে হাজীগঞ্জ বাজারের স্টেশন রোড সংলগ্ন সবুজ সংঘে আয়োজিত বিশেষ বর্ধিত সভায় পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আ. স. ম মাহবুব-উল-আলম লিপন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ খসরুর উপস্থাপনায় প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে পৌর নির্বাচনে পৌর মেয়র পদের তালিকা করা হয়। ওইসময় প্রস্তাব ও সমর্থন ছাড়াই ৫ প্রার্থী পৌর মেয়র পদে নৌকা প্রতীক চেয়েছেন।
হাজীগঞ্জ পৌর সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ খসরু বর্ধিত সভা শেষে জানান, প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে পৌর নির্বাচনে পৌর মেয়র পদে প্রত্যাশীরা হলেন আ.স.ম মাহবুব-উল- আলম লিপন, সৈয়দ আহাম্মদ খসরু, অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, রোটা. আহসান হাবিব অরুন, গোলাম ফারুক মুরাদ, খালেদুর রব মিঠু, হায়দার পারভেজ সুজন।
অপরদিকে স্বঘোষিত প্রার্থিতারা হলেন : অধ্যাপক মো. সেলিম, ফেরদৌস আক্তার, আলহাজ্ব আলী আশরাফ, জাকির হোসেন মোহন ও শিউলী আক্তার।
এদিকে মতলব উত্তর প্রতিনিধি জানিয়েছেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের বর্ধিত সভায় মেয়র পদে ১১ প্রার্থীর জীবন বৃত্তান্ত জমা দেন। তারা হলেন : মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মুখলেছুর রহমান মাষ্টার, পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক লায়ন আরিফ উল্যাহ সরকার, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আল মাহমুদ টিটু মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সদ্য সাবেক অর্থ সম্পাদক মিজানুর রহমান, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড মহসীন মিয়া মানিক, উপজেলা যুবলীগের সদস্য আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন মিয়া, গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি শিল্পপতি মাহবুবুর রহমান সেলিম, পৌর আওয়ামী লীগের সদস্য আতিকুর রহমান আতিক, আওয়ামীলীগের নেতা আলা উদ্দিন প্রধান ও পৌর ছাত্রলীগের নেতা ওয়াস কুরুনী খান মুকুল।
শনিবার ছেংগারচর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মুখলেছুর রহমান মাষ্টার, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম রুহুল মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সরকার আবুল কালাম আজাদ, সদস্য আনিসুর রহমান, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসীন মিয়া মানিক, উপজেলা যুবলীগের সদস্য আলহাজ্ব নাসির উদ্দিন মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাবেক অর্থ সম্পাদক মিজানুর রহমান, গুলশান থানা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান সেলিম, পৌর আওয়ামীলীগের সদস্য আতিকুর রহমান আতিক, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু, সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক লায়ন আরিফ উল্যাহ সরকার প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *