হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬ মেয়র প্রার্থীসহ ৮৭ জনের মনোনয়ন সংগ্রহ

শাখাওয়াত হোসেন শামীম  :
হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে এ পর্যন্ত মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে গতকাল ২৭ ডিসেম্বর রবিবার ২ জন মেয়র পদপ্রার্থী ও ৪ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্মদ ওবায়েদুর রহমানের কাছ থেকে প্রার্থী নিজে এবং প্রার্থীর পক্ষে সমর্থকরা মনোনয়নপত্র সংগ্রহ করেন।
রবিবার পৌর আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. হারুন অর রশিদ মুন্সী, উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আলহাজ্ব মো. আশফাকুল আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা ইকবালুজ্জামান ফারুক, মো. জাকির মিয়াজী, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. আবু নাসের আদনান, সাংগঠনিক আহসান উল্ল্যাহ মৃধা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. দেলোয়ার হোসেন দেলু, ধর্ম বিষয়ক সম্পাদক মফিজুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন বিলু, সদস্য বিল্লাল হোসেন, যুবলীগ নেতা ইকবাল মজুমদার, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর প্রার্থী মো. শাহ আলমসহ অসংখ্যা নেতাকর্মি। এছাড়াও জাকির পাটি থেকে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন মো. জাকির হোসেন।
এরপূর্বে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মেয়র আলহাজ্ব আ. মান্নান খান বাচ্চু, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, সজীব ওয়াজেদ জয় পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব আলী আশ্রাফ ও জেলা যুব মহিলালীগ নেত্রী শিউলী আক্তার। এ নিয়ে মেয়র পদে মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
গতকাল রবিবার কাউন্সিলর পদে আরো ৪ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, ১ নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর সাংবাদিক হাবিবুর রহমান, ৪নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর আলহাজ্ব জাহিদুল আজহার আলম বেপারী, ৮ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মুরাদ হোসেন মিরন ও ১১ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে মুন্সী মোহাম্মদ মনির।
এরপূর্বে কাউন্সিলর পদে ৬২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। কাউন্সিলর পদে মোট ৬৬জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ৬৫ জন প্রার্থীর মধ্যে ৯নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন জামাল হোসেন। এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এর মধ্যে সংরক্ষিত-৩ নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ফরিদা ইয়াসমিন ও রোকেয়া বেগম।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার ওবায়েদুর রহমান বলেন, এই পর্যন্ত মেয়র পদে ৬ জন, সাধারণ (কাউন্সিলর) পদে ৬৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
উল্লেখ্য, গত ১৭ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত হাজীগঞ্জ পৌরসভার ১২টি ওয়ার্ডের সাধারণ পদে কাউন্সিলর পদে প্রাথীর সংখ্যা নিম্নরুপঃ
১ নং ওয়ার্ডে -৫ জন, ২ নং ওয়ার্ডে-৮ জন, ৩ নং ওয়ার্ডে-৬ জন, ৪নং ওয়ার্ডে -৫ জন, ৫নং ওয়ার্ডে-৬ জন, ৬নং ওয়ার্ডে-৫ জন, ৭নং ওয়ার্ডে-৩ জন, ৮নং ওয়ার্ডে-৪ জন, ৯নং ওয়ার্ডে-৬ জন, ১০নং ওয়ার্ডে-৯ জন, ১১ নং ওয়ার্ডে-৪ জন এবং ১২নং ওয়ার্ডে-৪ জনসহ সাধারণ পদে ৬৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
সংরক্ষিত-১ আসনে ২ জন, সংরক্ষিত-২ আসনে ৩ জন, সংরক্ষিত-৩ আসনে ৬ জন ও সংরক্ষিত-৪ আসনে ৪ জন মোট ১৫ জন মহিলা কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ পর্যন্ত সাধারণ ও সংরক্ষিতসহ মোট ৮১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। সাধারন পদে দাখিল করেন ১জন এবং সংরক্ষিত পদে ২ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *