হাজীগঞ্জ মাদ্দাহ খাঁ মসজিদের সাবেক ইমাম মুফতি আবদুর রব আর নেই

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন আলীগঞ্জ হযরত মাদ্দাহ্ খাঁ (রহ.) জামে মসজিদের সাবেক খতিব ও পেশ ইমাম এবং শাহরাস্তি নয়নপুর গাউছিয়া দরবার শরীফের পীর মুফতি আবদুর রব আল কাদেরী আর নেই (ইন্নালিল্লাহে ওয়া….রাজেউন)।
বৃহস্পতিবার দিবাগত রাতে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি শাহরাস্তি উপজেলার নয়নপুর গ্রামের মরহুম আফতাব উদ্দিন মাষ্টারের ছেলে।
শুক্রবার বাদ আছর মরহুম মুফতি আবদুর রব আল কাদেরীর জানাযা শাহরাস্তি নয়নপুর গাউছিয়া দরবার শরীফে অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করছেন, তাঁর ছেলে হযরত মাদ্দাহ্ খাঁ (রহ.) জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি ফজলুল কাদের বাগদাদী।
তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে মুফতি আবদুর রব আল কাদেরী হৃদরোগ জনিত কারনে অসুস্থ হয়ে পড়লে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এদিন রাতে সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগেও তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাঁর হার্টে রিং বসানো হয়।
উল্লেখ্য, মুফতি আবদুর রব আল কাদেরী দীর্ঘদিন আলীগঞ্জ হযরত মাদ্দাহ্ খাঁ (রহ.) জামে মসজিদে খতিব ও পেশ ইমাম ছিলেন। তিনি দ্বীনি সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাতসহ ইসলামী রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *