১৬ মে পর্যন্ত ছুটি বাড়ছে

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
করোনাভাইরাস সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ানোর প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই ছুটির প্রজ্ঞাপন জারি করা হবে। শনিবার (২ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন এ তথ্য জানান।
মো. ফরহাদ হোসেন বলেন, ‘সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ছে বলতে পারেন। আগামী ১৫ মে পর্যন্ত সাধারণ ছুটি চাওয়া হয়েছে, ১৬ মে শনিবার সাপ্তাহিক ছুটি। সেই হিসেবে ১৬ মে পর্যন্ত ছুটি হবে। আমরা প্রধানমন্ত্রীর কাছে এই প্রস্তাব পাঠিয়েছি। প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই প্রজ্ঞাপন জারি করা হবে।’
সর্বশেষ গত ২৩ এপ্রিল সাধারণ ছুটি ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত বাড়িয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই ছুটির সময় জরুরি পরিষেবা ছাড়াও গণপরিবহন এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পোশাক কারখানা খুলে দেওয়া হয়েছে।
এছাড়া ছুটির সময় জরুরি কাজের সঙ্গে যুক্ত মন্ত্রণালয় বিভাগের অধীন দফতর এবং মাঠপর্যায়ের অফিস খোলা রয়েছে।
এর আগে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার পর গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে ৫ থেকে ৯ এপ্রিল, ১৪ এপ্রিল, ২৫ এপ্রিল এবং সর্বশেষ ৫ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.