২৪ ঘন্টায় চাঁদপুরে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু

ইব্রাহীম রনি :
২৪ ঘন্টায় চাঁদপুরে করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে সাংবাদিকসহ ৭ জন মারা গেছেন। এর মধ্যে করোনা আক্রান্ত ছিলেন ২ জন। করোনা আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে রয়েছেন মতলব উত্তরের একজন, হাজীগঞ্জের এক ব্যবসায়ী। আর উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন চাঁদপুর সদর উপজেলায় ৩ জন, কচুয়ায় একজন, ফরিদগঞ্জের একজন।
স্বাস্থ বিভাগ থেকে জানা গেছে, ঢাকা গণপূর্ত অধিদপ্তরের কর্মী মোসলেম বেপারী (৬৫) করোনায় আক্রান্ত হয়ে ঢাকা থেকে মতলব উত্তরের ফরাজিকান্দি গ্রামের বাড়িতে আসার পর থেকে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু গতকাল সন্ধ্যায় তার অবস্থার অবনতি হলে আবার ঢাকা নেয়ার পথে তিনি মারা যান।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এসএম সোয়েব আহমেদ চিশতী জানান, করোনা উপসর্গ নিয়ে ঈদের আগের দিন বিদ্যাসাগর নামের ৭০ বছর বয়সী এক ব্যক্তি মারা যান। পরে তার নামুনা সংগ্রহ করে পরীক্ষার পর রিপোর্ট পজেটিভ আসে।
এছাড়া গত ২৪ ঘন্টায় চাঁদপুর সদর উপজেলায় ৩ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা পলিন। তিনি জানান, মৃতদের মধ্যে রয়েছেন শহরের দর্জিঘাটের সাহিদা বেগম (৫৫), চান্দ্রা এলাকার ফয়জুল্লাহ (৭৫) মারা যান শহরের ফ্যামিলি কেয়ার হাসপাতালে। তিনি ৩ দিন আগে সদর হাসপাতালে নমুনা দেন। এছাড়া নিউ ট্রাকরোডের আবুল খায়ের (৬০) নামে আরেক জন মারা গেছেন।
তিনি জানান, আরেকজন মারা গিয়েছিল। তবে তার করোনা উপসর্গ না থাকায় আমরা তার নমুনা সংগ্রহ করিনি। তিনি জানান, এ পর্যন্ত সদর উপজেলায় নমুনা নেয়া হয়েছে ২১২ জনের। এখানে পজেটিভ ১০৩ জন।
এর মধ্যে শুক্রবার সকাল ১১টায় শহরের বঙ্গবন্ধু সড়কের আমজাদ খান বাড়িতে করোনা উপসর্গ নিয়ে মহরম খানের স্ত্রী সাহিদা বেগম (৫৫) মারা যান। বিকেলে তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের পর পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
শুক্রবার রাত সাড়ে ১০টায় শহরের ট্রাক রোড কাজী অফিস সংলগ্ন ৪ তলা ভবনে মো. আবুল খায়ের মিজি (৬০) করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়। তিনি সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের মৈশাদী গ্রামের মো. শহীদ উল্লাহ মিজির ছেলে। তিনি গত ৪দিন করোনা উপসর্গ জ¦র, সর্দি ও কাশি নিয়ে ভুগছিলেন। শনিবার (৩০ মে) সকাল ৯টায় উপজেলা স্বাস্থ্য বিভাগ করোনার নমুনা সংগ্রহের পর দুপুর ১২টায় নিজ বাড়িতে নামাজে জানাজাশেষে পারিবারিক কবরস্থানে তার দাফন করা হয়।
এদিকে চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, শুক্রবার দিনগত রাত পৌঁনে ৩টার দিকে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক আবুল হাসনাত খান (৫৫)। জ্বর-শ্বাসকষ্ট নিয়ে রাত ২টার দিকে হাসপাতালে ভর্তি হন। শনিবার সকালে তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। পরে নামাজে জানাজা ও দাফনের জন্য দুপুর ১২টার দিকে তার নিজ বাড়ি উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামে নিয়ে যাওয়া হয়।
চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, রাত ২টার দিকে জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে তিনি হাসপাতালে আসেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক আবুল হাসনাত খান (৫৫)। পরে আমরা তাকে আইসোলেশনে চিকিৎসা দিতে শুরু করি। এক পর্যায়ে রাত ২টা ৫০ মিনিটে তিনি মারা যান।
তিনি জানান, যেহেতু তার করোনা উপসর্গ ছিল তাই নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা আক্রান্ত রোগীদের যেভাবে দাফন করা হয় সেভাবে স্বাস্থ্যবিধি অনুযায়ী তাকে দাফন করা হবে।
চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো সাখাওয়াত উল্যাহ জানান, শনিবার ৩০ মে পর্যন্ত জেলায় জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। এর মধ্যে মৃত ১৫ জন। সুস্থ হয়েছেন ৩৪ জন।

শেয়ার করুন

Leave a Reply