২৮ জুন থেকে চাঁদপুরে তিনদিনব্যাপী অনলাইন ডিজিটাল মেলা

নিজস্ব প্রতিবেদক :
আগামী ২৮ জুন থেকে ৩০ জুন পর্যন্ত চাঁদপুরে তিনদিন ব্যাপী অনলাইন ডিজিটাল মেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে গতকাল বৃহস্পতিবার চাঁদপুরের সাংবাদিকদের নিয়ে অনলাইনে প্রেস কনফারেন্স করেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
সভার শুরুতে মেলার বিষয়ে তথ্য তুলে ধরেন জেলা প্রোগ্রামার মোঃ জাকির হোসেন। তিনি জানান, মেলায় পাঁচটি প্যাভিলিয়ন হবে। সেগুলো হচ্ছে : প্যাভিলিয়ন-১ : ই-সেবা প্রদানকারী সরকারি সংস্থাসমূহের বিভিন্ন উদ্যোগ, প্যাভিলিয়ন-২ : ডিজিটাল সেন্টার, পোস্ট-ই সেন্টার, অ্যাজেন্ট ব্যাংকিং, রুরাল-ই-কমার্স ও অন্যান্য প্রতিষ্ঠানের বিভিন্ন উদ্যোগ, প্যাভিলিয়ন-৩ : স্থানীয় সরকার প্রতিষ্ঠানের উদ্ভাবনী উদ্যোগ, অনলাইন ক্লাস কার্যক্রম, যুব উন্নয়ন অধিদপ্তর, ব্যাসিক, বিএমাইটি, পলিট্যাকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের দক্ষতা ও কর্মসংস্থান বিষয়ক ইনোভেটিব উদ্যোগ এবং প্যাভিলিয়ন-৪ : স্থানীয় পর্যায়ের বিভিন্ন স্মার্টআপ, স্থানীয় শিক্ষার্থী ও তরুণ উদ্ভাবকদের উদ্ভাবনী প্রকল্প, নাগরিক সমস্যার সমাধান নিয়ে যে কোনো উদ্যোগ।
আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, আমরা যদি একটু চিন্তা করি এই করোনাকালে তথ্য প্রযুক্তি আমাদেরকে কীভাবে কাজে লাগাচ্ছে। আজকে তথ্য ভাÐার আমাদের হাতের কাছে। এর সকল কৃতিত্ব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি যদি আগে থেকেই এই ডিজিটাল প্লাটফর্ম তৈরি না করতেন তাহলে এ অবস্থানে কোনোভাবেই আসতে পারতাম না। এই করোনাকালে আমরা যে কী দুর্ভোগে পড়তাম তা আর বলার অপেক্ষা রাখে না। তিনি এই অনলাইন ডিজিটাল মেলায় উদ্ভাবনী যে কাউকে অংশ নেয়ার আহŸান জানান।

জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত এ অনলাইন প্রেস কনফারেন্সে সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাদের পলাশ ও সদস্য তালহা জোবায়ের।
এই অনলাইন প্রেস কনফারেন্সে চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা অংশ নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *