৯ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন সাংসদ রফিকুল ইসলাম

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের উদ্যোগে টানা সাতদিন খাদ্যসামগ্রী বিতরণ করেছেন দলীয় নেতা-কর্মীরা। সোমবার দুপুরে হাজীগঞ্জ ও শাহরাস্তি পৌরসভায় খাদ্য সামগ্রী বিতরণ শেষে বক্তৃতা রাখেন সাংসদ।
তিনি টেলিকনফারেন্সে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশে আমার ব্যাক্তিগত উদ্যোগে এবং সংগঠনের ত্যাগী নেতা-কর্মী ও কিছু প্রতিষ্ঠানের সহযোগিতায় শাহরাস্তি উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট চার হাজার পরিবার এবং হাজীগঞ্জ উপজেলায় ১২টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় মোট ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গত ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ২৫টি ইউনিটে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে।
সাংসদ আরো বলেন, এই প্রচেষ্টায় ৯ হাজার কর্মহীন ও উর্পাজনহীন পরিবারের মাঝে কিছুটা হলেও দুঃখ কষ্ট লাঘব হবে। ১৯৯৮ সালের ভয়াবহ বন্যা এবং ২০১৬ সালে রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছি। অতীতের ন্যায় আগামীতেও যেকোনো দুর্যোগ মোকাবেলায় হাজীগঞ্জ-শাহরাস্তির মানুষের পাশে থাকবো। খাদ্য সহায়তার মধ্যে ছিল চাল ৭ কেজি, ডাল ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, আলু ৩ কেজি, লবণ ১ কেজি, তেল ১ লিটার, সাবান ১টা, হলুদের গুঁড়া ১০০ গ্রাম, মরিচের গুড়া ১০০ গ্রাম, ব্লিচিং পাউডার ২০০ গ্রামসহ মোট ১৬ কেজি ৪০০ গ্রাম পণ্য সামগ্রী।

খাদ্য সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, হাজীগঞ্জ পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন, শাহরাস্তি পৌর মেয়র হাজী আবদুল লতিফ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবীব অরুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম-আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির ও ২নং বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.