‌’শেখ রাসেল বেঁচে থাকলে দেশের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতেন’

নিজস্ব প্রতিবেদক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্রে শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি চাঁদপুর-এর উদ্যোগে বিভিন্ন প্রতিযোগিতা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাহমুদ জামান।
জেলা শিশু বিযয়ক কর্মকর্তা কাউছার আহমেদের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আজ আমরা শিশু রাসেল এর জন্মদিন উদ্যাপন করতে যাচ্ছি। যিনি আজ ৫৭ বছর বয়সী একজন হতেন। দেশের জন্য অবদান রাখতেন। কিন্তু ঘাতকরা শিশু রাসেলকেও সেদিন রেহাই দেয়নি। পিতা-মাতা, ভাই-ভাবীদের সাথে তাকেও নির্মমভাবে হত্যা করে। তিনি বলেন, আজও আমরা শিশুদের সাথে নির্দয় আচরণ করি, তার উপর অমানবিক নির্যাতন ঘরে বাইরে হয়। এমনকি অনেক শিশুকে হত্যা করে মানুষ নামের নরপশুরা। তিনি বলেন, শিশুর বিকাশে আমাদের সবাইকে এগিয় আসতে হবে। আজকের শিশু যদি আগামী দিনের ভবিষ্যত মনে করি, তাহলে শিশুর অধিকার নিশ্চিত করতে হবে। এজন্য রাষ্ট্রের দায়িত্বের পাশাপাশি পরিবার এবং সমাজকে এগিয়ে আসতে হবে।
আলোচনাপূর্ব রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত তার স্মরনে রচিত আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.