হাজীগঞ্জে প্রতিবন্ধী নুরু হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন

শাখাওয়াত হোসেন শামীম :

চাঁদপুরের হাজীগঞ্জে উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের এন্নাতলি গ্রামের প্রতিবন্ধী নুরু হত্যায় জড়িত মূল আসামিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এলাকার সর্বস্তরের জনগণের ব্যানারে রোববার (২৫ আগস্ট) বিকালে এন্নাতলি গ্রামের দক্ষিণ-পূর্ব ঈদগাহ মাঠের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ব্যানারে মহিউদ্দিন দুলাল ও গোলাম কিবরিয়াকে খুনি উল্লেখ করে তদন্তপূর্বক তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে মানববন্ধনে হত্যাকাণ্ডের শিকার নুরুর পরিবার ও নুরু হত্যা মামলার আসামি, রাজনৈতিক প্রতিহিংসার শিকার বিএনপির নেতাকর্মী ও সমর্থকসহ এলাকার লোকজন অংশগ্রহণ করেন।

এসময় বক্তব্য রাখেন, হত্যাকাণ্ডের শিকার প্রতিবন্ধী নুরুর চাচা আবুল খায়ের পাটওয়ারী, হত্যা মামলার আসামি ইউসুফ পাটওয়ারী, এলাকাবাসীর পক্ষে সমাজসেবক ও শিক্ষানুরাগী হুমায়ুন কবির ও ইয়াছিন পাটওয়ারী, রাজনৈতিক প্রতিহিংসার শিকার নূরে আলম ফরাজী।

বক্তারা বলেন, শান্ত এন্নাতলি, বড়কুল ও রায়চোঁ গ্রামকে প্রতিবন্ধী নুরু ও পরবর্তীতে জোড়া খুনের মাধ্যমে অশান্ত করে তোলা হয়। রাজনৈতিক প্রতিপক্ষ দলের নেতাকর্মী ও সমর্থকসহ নিরিহ মানুষকে আসামি করে কিংবা আসামি করার ভয় দেখিয়ে হয়রানি ও টাকার বানিজ্য করা হয়।

প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে বক্তারা আরও বলেন, মহিউদ্দিন দুলাল ও গোলাম কিবরিয়া এই এলাকার নিরিহ লোকজনকে আসামি করেছে এবং আসামি করার ভয় দেখিয়ে বানিজ্য করেছে। আমরা চাই, সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং যারা হয়রানি শিকার হয়েছে তাদেরকে মুক্তির ব্যবস্থা করা হোক।

মানববন্ধনে বৃষ্টি উপেক্ষা করে আব্দুল গফুর পাটওয়ারী, আলাউদ্দিন মিয়াজী, ওয়াসিম মুন্সী, মিজান পোদ্দার, সাইফুল ইসলাম, সুমন, মিজান পাটোয়ারী, এমরান ফরাজীসহ প্রায় শতাধিক লোকজন অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ মে সকালে হাজীগঞ্জ উপজেলার বড়কুল-এন্নাতলী মাঠের একটি হালটে দৃষ্টি প্রতিবন্ধি নুরুল ইসলাম পাটওয়ারীর (২২) মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সে এন্নাতলী গ্রামের পাটওয়ারী বাড়ীর আবুল বাসার ছোট ছেলে।

শেয়ার করুন