আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকার নির্বাচিত হলে শিক্ষকদের বেতন বাড়ানো হবে : মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম

 

শাখাওয়াত হোসেন শামীম :

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে “মাননীয় প্রধনমন্ত্রীর শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাজের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) বিকেলে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ক্যাম্পাসে “মাননীয় প্রধনমন্ত্রীর শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাজের ভূমিকা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমি জানি, শিক্ষকদের যেই বেতন সরকার দিচ্ছে, তা হচ্ছেনা। তাদের বেতন আরো বাড়াতে হবে। এজন্য আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার নির্বাচিত হলে শিক্ষকদের বেতন বাড়ানো হবে। এ জন্য আমি প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।

তিনি বলেন,স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আগে শিক্ষকদের দক্ষ ও স্মার্ট হতে হবে। তা হলেই স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব। শিক্ষকরা দক্ষ না হলে, স্মার্ট না হলে যতো ভালো শিক্ষামন্ত্রী, এমপি হউকনা কেনো স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়।

তিনি বলেন, শিক্ষার্থীদের যদি অংক, ইংরেজী ও বিজ্ঞানে ভালো শিক্ষা দেয়া না হয়, তাহলে শিক্ষার্থীরা কিভাবে শিখবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের অংক, ইংরেজী ও বিজ্ঞানে ভালো শিক্ষা গ্রহণ করতে হবে। তাহলে তারা আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে।

প্রধান অতিথি বলেন, একজন শিক্ষার্থী অনেকগুলো বই কাঁদে নিয়ে স্কুলে যাচ্ছে। তারা এতোগুলো বই নিয়ে হাঁটতে পারছেনা। চারতলা ভবনে উঠতে পারছেনা তবুও তারা বইগুলো বহন করতে হয়। শিক্ষার্থীদের এতো বই না দিয়ে তারা কিসে ভালো করে সেই বিষয়ে পড়াতে হবে। শিক্ষার্থীদের অংক ও বিজ্ঞানে ভীতি দূর করতে হবে।
তিনি আরো বলেন, ইনশাআল্লাহ আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্শিবাদ নিয়ে পুনরায় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবো। এ জন্য আপানাদের সকলের সহযোগিতা চাই।

সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. শহীদউল্যাহ মিয়ার সভাপতিত্বে ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজে উপাধ্যক্ষ মো. আনোয়ার উল্যাহ ও সহকারি অধ্যাপক তৌহিদা আকতারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত শিক্ষক সমাবেশের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্বাধীনা পরিষদ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মাদ।

বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণ কৃষ্ণ দেবনাথ, হাজীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা এ কে এম জাহাঙ্গীর আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবু সাঈদ চৌধুরী।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক সমিতি হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ আনিছুর রহমান, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি দিপক চন্দ্র দাস, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবু বকর ছিদ্দিক, শিক্ষিকা শিরিন আকতার।

শিক্ষক সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী জসিমউদ্দিন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ফরহাদ হোসেন রতন, অধ্যাপক স্বপন কুমার পাল, প্রতিষ্ঠাতা সদস্য মাহমুদ আহম্মাদ মিঠু, অভিভাবক সদস্য মজিবুর রহমান, শামসুজ্জামান মুন্সি, শুকু মিয়া, হিতৈষী সদস্য এনায়েত করিম ইছহাক, দাতা সদস্য আ. মান্নান, শিক্ষক প্রতিনিধি নাজমা আকতার, প্রদীপ কুমার সাহা, বিলকিস আরা, মাকসুদুর রহমান, শাহজাহান সরকার, পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফেরদৌসি আকতার, ইউপি চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান, মোস্তফা কামাল মজুমদার, মো. আবু তাহের, পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক মুন্সি মোহাম্মদ মনির, আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির লিটন, মো. আবুল হাসেম হাসু, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি প্রমূখ।

শেয়ার করুন