আবৃত্তিতে দেশ সেরা চাঁদপুরের মিফতাহুল

চাঁদপুর প্রতিনিধি
কবিতা আবৃত্তিতে জাতীয় পর্যায়ে ১ম স্থান অর্জন করেছে মিফতাহুল জান্নাত। সে জেলার ফরিদগন্জ উপজেলার দেবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী।
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ২০২৪ আবৃত্তি বিভাগের খ গ্রুপে ১ম স্থান অধিকার করেছে মিফতাহুল জান্নাত । ঢাকা প্রাথমিক টিচার্চ ট্রেনিং ইনস্টিটিউটে ( পিটিআই) অনুষ্ঠিত এ প্রতিযোযোগিতায় মিফতাহুল জান্নাত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘ মা ‘ কবিতাটি আবৃত্তি করে অন্য ৭ বিভাগের সাত সেরাকে হারিয়ে প্রথম স্থান অর্জন করে। পরে আনুষ্ঠানিকভাবে তাকে পদক তুলে দেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ।
মিফতাহুল প্রথমে ফরিদগঞ্জ উপজেলায় প্রথম স্থান ,এরপর জেলা পর্যায়ে প্রথম স্থান এবং চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অর্জন করে।
সবশেষে সোমবার ১০ জুন জাতীয় পর্যায়ে ঢাকায় চুড়ান্ত রাউন্ডে প্রথম স্থান অর্জন করেছে।
মিফতাহুল ফরিদগন্জ উপজেলার মূলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহসীন তালুকদার ও দেবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দিলরুবা খানম দ্বিতীয় সন্তান।
মিতাহুল জান্নাত তার এই সাফল্যে অনেক খুশি। রবীন্দ্রনাথ, কাজী নজরুল ইসলাম, সুকান্ত, জীবনানন্দসহ অনেক কবির কবিতাই সে আবৃত্তি করে। আর আবৃত্তি করতে তার ভালোও লাগে। তাছাড়া মিফতাহুল জান্নাত চিত্রকর্মেও বেশ ভালো করছে বলে তার বাবা জানান।

 

শেয়ার করুন