কচুয়া ফরিদগঞ্জে উপজেলায় প্রচারণায় ২৩ প্রার্থী, চলছে নানা হিসাব

নিজস্ব প্রতিবেদক :
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার (১৩ মে) চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ২৩ জন প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কুমিল্লা ও রিটার্নিং অফিসার (কচুয়া ও ফরিদগঞ্জ) মো. মোজাম্মেল হোসেন। প্রার্থীরা প্রতীক হাতে পাওয়ার পর থেকেই আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় নেমেছেন। যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। চলছে উঠোন বৈঠক ও পথসভাসহ প্রচারণামূলক নানা কার্যক্রম। শুধু তাই নয়, নেতাকর্মী থেকে শুরু করে নানা হিসাব-নিকাশ করছেন সবাই। অনেকেই বলছেন, কচুয়ায় চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী হলেও প্রধান প্রার্থী হিসেবে শেষ পর্যন্ত লড়াইয়ে টিকে থাকতে পারবেন তিন-চারজন প্রার্থী। আর ফরিদগঞ্জে প্রার্থী দুজন হওয়ায় আওয়ামী পরিবারসহ ভোটার ও কর্মী সমর্থকরাও এখন দু’ভাগে বিভক্ত।
এই নির্বাচনে কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
চেয়ারম্যান প্রার্থী ফয়েজ আহমেদ পেয়েছেন (আনারস) প্রতীক, মো. আইয়ুব আলী পাটোয়ারী পেয়েছেন (দোয়াত কলম), মো. মাঈন উদ্দিন (লাঙ্গল), মো. মাহবুব আলম পেয়েছেন (টেলিফোন), মো. শাহজাহান পেয়েছেন (কাপ-পিরিস), সোহরাব হোসেন (ঘোড়া)।
ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ রাকিবুল হাসান পেয়েছেন (তালা) প্রতীক, মোহাম্মদ শাহজালাল পেয়েছেন (উড়োজাহাজ), সৈয়দ আঃ জব্বার বাহার পেয়েছেন (চশমা)।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আমেনা আক্তার পেয়েছেন (কলস) প্রতীক, কুলসুমা আক্তার পেয়েছেন (হাঁস), জ্যোৎস্না আক্তার পেয়েছেন (ফুটবল), পারভীন আক্তার পেয়েছেন (প্রজাপতি), শ্যামলী বেগম পেয়েছেন (পদ্মফুল), সালমা সহিদ পেয়েছেন (বৈদ্যুতিক পাখা)।
এদিকে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
চেয়ারম্যান প্রার্থী খাজে আহ্মেদ মজুমদার পেয়েছেন (চিংড়ি মাছ) প্রতীক, মোহাম্মদ আমীর আজম রেজা পেয়েছেন (আনারস) প্রতীক।
ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. আকবর হোসেন মনির পেয়েছেন (তালা) প্রতীক, মো. আবু সুফিয়ান পেয়েছেন (চশমা), মো. কামরুজ্জামান পাটওয়ারী পেয়েছেন (বই) প্রতীক।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাজুদা বেগম পেয়েছেন (ক্যামেরা) প্রতীক, রীনা নাছরিন পেয়েছেন (ফুটবল) ও হালিমা বেগম পেয়েছেন (পদ্ম ফুল) প্রতীক।
প্রতীক বরাদ্দের পর নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা নেমেছেন এই দুই উপজেলার প্রার্থীরা।
এর আগে রোববার (১২ মে) এই দুই উপজেলায় ৩ জন চেয়ারম্যান প্রার্থী ও দুইজন ভাইস চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেন। আগামী ২৯ মে ইভিএমের মাধ্যমে এই দুই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

শেয়ার করুন