চাঁদপুর সাহিত্য একাডেমির আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা আজ

নিজস্ব প্রতিবেদক :
‘যদি রাত পোহালে শোনা যেত, বঙ্গবন্ধু মরে নাই/ যদি রাজপথে আবার মিছিল হতো/ বঙ্গবন্ধুর মুক্তি চাই/ তবে বিশ্ব পেতো এক মহান নেতা / আমরা ফিরে পেতাম জাতির পিতা ‘..। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাংলাদেশের স্বাধীনতা নামক মহাকাব্যের ‘মহাকবি’। বিশ্ব মিডিয়ার দৃষ্টিতে তিনি ছিলেন ‘পয়েট অব পলিটিকস’ বা ‘রাজনীতির কবি’। বিশ্বে এমন কোনো রাজনৈতিক ব্যক্তিত্ব নেই, যাকে নিয়ে রচিত হয়েছে এত বিচিত্র কবিতা ও শিল্প সাহিত্য। জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে যত শিল্প-সাহিত্য রচিত হয়েছে বিশ্বের আর কোনো রাজনৈতিক নেতাকে নিয়ে এমন রচনার নজির নেই।
শিল্প সাহিত্যের ‘বাতিঘর’ জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চাঁদপুর সাহিত্য একাডেমিতে এক দশক পর জাতীয় শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
আজ ২৩ আগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় চাঁদপুর সাহিত্য একাডেমির আয়োজনে “শিল্প-সাহিত্যে বঙ্গবন্ধুর অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্ম, এবং বঙ্গবন্ধুর শিল্প ও সাহিত্যে অবদান – এ নিয়ে আলোচনার পাশাপাশি বঙ্গবন্ধুকে নিবেদন করে কবিতা আবৃত্তি ও গান পরিবেশ করা হবে।
চাঁদপুর শহরের জোড়পকুর পাড়ে চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জেলার কবি সাহিত্যিক ও সাহিত্য অনুরাগিদের উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন চাঁদপুর সাহিত্য একাডেমির সদস্য সচিব শাহাদাত হোসেন শান্ত।

শেয়ার করুন