দুর্গাপূজা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পৌরসভার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে : মেয়র মাহবুব-উল আলম লিপন 

হাজীগঞ্জে পূজা উদযাপন পরিষদের সাথে পৌর মেয়রের মতবিনিময় সভা
শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন এর সাথে পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার (১১ অক্টোবর) দুপুরে হাজীগঞ্জ পৌরসভার হলরুমে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপনের সভাপতিত্বে উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে পূজা উদযাপন, আইন-শৃঙ্খলা ও সার্বিক বিষয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্য পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপনে বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ফলে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে তাদের নিজ নিজ ধর্ম পালন করতে পারে। সাম্প্রদায়িক সম্প্রীতি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধের বাংলাদেশ গড়ে উঠেছে। সেই চেতনাকে ধারণ করেই কিন্তু আজকে রাষ্ট্র পরিচালনা হচ্ছে। আসন্ন শারদীয় দুর্গাপূজা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হাজীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। কোনো অবস্থাতেই গুজব বা উস্কানিতে কান দিবেন না। কোন কিছু ঘটলে তৎক্ষনাৎ আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করুন। আইনশৃঙ্খলা বাহিনী পৌর এলাকা পৌর ১২টি পুজা মন্ডপে নিশ্চিদ্রনিরাপত্তা থাকবে পুজামন্ডপে। কোন দুষ্কৃতি যেনো অপকর্ম না করতে পারে সে দিকে লক্ষ রাখতে হবে। আপনারা প্রতিটি পূজা মন্ডপে সঠিকভাবে দায়িত্ব পালন করবেন।
এরপর তিনি পৌরসভাধীন ১২টি পূজামণ্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে পৌরসভার পক্ষ থেকে আর্থিক অনুদানের চেক ও মণ্ডপের জন্য ব্যানার তুলে দেন। এর আগে আইন-শৃঙ্খলা বিষয়ে বক্তব্য দেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ ও হাজীগঞ্জ সার্কেল অফিসের পুলিশ পরিদর্শক মো. আব্দুল হালিম।
পৌর বাজার পরিদর্শক খাজা সাফিউল বাসার রুজমনের উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন,
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটা. রুহিদাস বনিক, উপজেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সত্যব্রত ভদ্র মিঠুন, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম মো. মজিবুর রহমান, ট্রাফিক সার্জেন্ট (টিএসআই) মো. মাহমুদুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রোটা. প্রাণকৃষ্ণ সাহা মনা, পৌর সভাপতি রাধাকান্ত দাস রাজু প্রমুখ।
অনুষ্ঠানে পৌর পূজামণ্ডপের পক্ষে বক্তব্য দেন, পূজামণ্ডপ উদযাপন কমিটির পক্ষে রতন কুমার সাহা, অনিল চন্দ্র সাহা, সঞ্জয় সাহা, লিটন পাল, স্বপন চন্দ্র চক্রবর্তী, রবি রায় চৌধুরী, সুদীপ সাহা, চৈতন্য চন্দ্র দাস, দিনেশ কুমার সিংহ প্রমুখ।
এ সময় পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল সাহাসহ পৌর কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ, উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ এবং পূজামণ্ডপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সদস্যরা উপস্থিত ছিলেন।
শেয়ার করুন