নির্বাচন নিয়ে ভিন্ন কিছু ভাববার অবকাশ নেই, যথা সময়ে নির্বাচন হবে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, আমাদের বন্ধু রাষ্ট্রের নানান মত থাকতে পারে। তবে কে এসে কী বলে গেলেন , সেটা বড় বিষয় নয়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনে তাদের মধ্যে কোনো ভিন্ন মত নেই। সবাই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথাই বলছেন।
শুক্রবার দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি ।
শিক্ষামন্ত্রী আরো বলেন, আমরা মনে করছি না যে আমাদের নির্বাচন নিয়ে কোনো ধরনের অনিশ্চয়তা আছে। তিনি বলেন, নির্বাচন নিয়ে ভিন্ন কিছু ভাববার অবকাশ নেই, ঠিক সময়ে সময়ে যথা নিয়মে আইন-কানুন মেনে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।
শিক্ষার মানোন্নয়ন প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, আগামী ৪ বছর পর শিক্ষার সমাগ্রিক মানোন্নয়ন দৃশ্যমান হবে। অর্থাৎ প্রাক প্রাথমিক পর্যায় থেকে উচ্চ পর্যায়ের শিক্ষায় তা দেখা যাবে। আর ৩ বা চার বছরে বছরের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষা ব্যবস্থার যে উন্নয়ন হচ্ছে, তা দৃশ্যমান হবে। তিনি বলেন, শিক্ষার্থীরা নতুন শিক্ষাক্রমে শিখছে, দক্ষতায় বিরাট এক পরিবর্তন এসেছে, তা এখনই দৃশ্যমান। বিশেষ করে মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ ও ৭ম শ্রেনির নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে তা দেখতে পাওয়া যাচ্ছে।
ডা. দীপুমনি বলেন, ২০১৮ সালের আমাদের নির্বাচনে ইশতেহার ছিল, আমরা শিক্ষার মানোন্নয়ন করব। আমরা সেই লক্ষ্যেই কাজ করছি। মন্ত্রী বলেন, কোনো কিছুই একদিনে হয় না, তাই একটু সময় লাগছে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা বন বিভাগ কর্মকর্তা মো. তাজুল ইসলাম ও জেলা কৃষি অফিসের উপপরিচালক ড. সাফায়েত সিদ্দিকী। বিকেলে তিনি চাঁদপুর পৌরসভার ২০২৩ ২০২৪ বাজেট অধিবেশনে যোগ দেবেন।

শেয়ার করুন