পুরাণবাজারে কৃষি ব্যাংক নৈশপ্রহরীর মরদেহ উদ্ধার, চিরকুটে যা লিখে গেছেন

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরে কৃষি ব্যাংক পুরান বাজার শাখার দ্বিতীয় তলার একটি কক্ষ থেকে রাশেদ হোসেন (২২) নামে নৈশপ্রহরীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি তার বাবাকে উদ্দেশ্যে করে একটি চিরকুট লিখেছেন।

বুধবার (২২ মে) সকালে ঝাড়ুদার লক্ষ্মণ ঐ ব্যাংকের দরজা খুলে কক্ষের মধ্যে রাশেদ হোসেনের মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পান। স্থানীয় ব্যবসায়ীদের বিষয়টি জানালে পুলিশকে খবর দেওয়া হয়। দুপুরে ঘটনাস্থল থেকে চাঁদপুর মডেল থানা পুলিশ মরদেহ উদ্ধার করে।
রাশেদ জেলার হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর গ্রামের আব্দুর রবের ছেলে।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. শেখ মুহসীন আলম জানান, রাশেদ হোসেন মৃত্যুর আগে কাগজে একটি চিরকুট লিখে রেখে গেছেন। সেখানে তার বাবাকে উদ্দেশ্যে করে লিখেছেন, ‘তোমার সম্পত্তির ভাগ নিয়ে আর চিন্তা করতে হবে না। আমার কাছ থেকে লোকজন ১ হাজার ৬০০ টাকা পাবে, সেই টাকা পরিশোধ করবে এবং আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, এই নিয়ে কোনো জটিলতা করবে না।’
ওসি আরো বলেন, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২২ সালে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে চাঁদপুর সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় অনার্স (সম্মান) শ্রেণিতে ভর্তি হয়। এরপর রাশেদ কৃষি ব্যাংকের নৈশপ্রহরী হিসেবে চাকরিতে যোগ দেন। রাশেদ ব্যাংকের ভেতরে একটি কক্ষে থাকতেন। রাতে নৈশপ্রহরী হিসেবে দায়িত্ব পালন করতেন এবং দিনে কলেজে পড়তেন।

ব্যাংক ম্যানেজার যুগেনস চন্দ্র পাল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে বিষয়টি পুলিশকে জানানো হয়। তবে ঘটনা সম্পর্কে কিছু বলতে পারছি না। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখবে।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে আসেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত।

শেয়ার করুন