বিচারক জগন্নাথ-সোহেল স্মরণে চাঁদপুর বিচার বিভাগের শোকর‌্যালি ও স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক :

জেএমবি’র নৃশংস বোমা হামলায় নিহত ঝালকাঠির শহীদ দুই বিচারক স্বগীয় জগন্নাথ পাঁড়ে ও শহীদ সোহেল আহম্মেদ স্মরণে চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে শোক র‌্যালি, স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ১৪ নভেম্বর ) সকালে নিহত মৃত্যুঞ্জয়ী দুই বিচারকের স্মরণে চাঁদপুর জেলা জজ আদালত চত্বর থেকে সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হকের নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয়।

শোক র‌্যালিটি জেলা জজ আদালত হতে বের হয়ে শহরের ইলিশ চত্বরে প্রদক্ষিন শেষে জেলা জজ আদালতের সামনে নিমিত বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিচারক, কমকতা – কমচারী ও আইনজীবীরা অংশ নেন। র‌্যালি শেষে জেলা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে মৃত্যুঞ্জয়ী দুই বিচারকের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক। সভায় বক্তব্য রাখেন নারী ও শিশু নিযাতন দমন টাইবুন্যালের বিচারক আবদুল হান্নান, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্টেট মোঃ নুরুল আলম সিদ্দীক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) ফারহানা ইয়াছমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) শাহেদুল করিম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্টেট মোহাম্মদ শহীদুল আমিন সহ অনান্য বিচারকগণ।

উল্লেখ্য ২০০৫ সালের ১৪ নভেম্বর এই দিনে কোয়ার্টার থেকে আদালতে যাওয়ার পথে ঝালকাঠি জেলা জজশিপের দুই বিচারক শহীদ সোহেল আহমেদ ও স্বগীয় জগন্নাথ পাঁড়কে বহনকারী গাড়িতে বোমা মেরে হত্যা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি।

 

শেয়ার করুন