চাঁদপুরের পুলিশ কর্মকর্তাসহ নিহত ২, থানাগুলোতে হামলা

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট:
চাঁদপুরের কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদকে পিটিয়ে হত্যা ও ফরিদগঞ্জে বিক্ষুব্ধরা থানায় হামলার চেষ্টাকালে পুলিশের গুলিতে শাহাদাত (২০) নামে এক ছাত্রনেতা নিহত হয়েছে। এছাড়া চাঁদপুর জেলার বেশিরভাগ থানায় হামলার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
সোমবার (০৫ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব নিহতের ঘটনা ঘটে।
পুলিশ সূত্র জানায়, কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ উল্লাসের সময় বের হলে তাকে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের সামনে পিটিয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। পরে তার মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়।
এই বিষয়ে বক্তব্যের জন্য কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানকে একাধিকবার ফোন করা হয়। তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এদিকে আওয়ামী লীগ সরকারে পতনের পর ফরিদগঞ্জ উপজেলা সদরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা আনন্দ মিছিল করে। বিকালে একটি বিক্ষোভ মিছিল থানায় প্রবেশের চেষ্টাকালে গেইট ভেঙে ফেললে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালো শাহাদাত (২০) ও এমরান হোসেন (৩৮) নামে দুইজন গুলিবিদ্ধ হয়। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। আহতের দ্রুত ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত চাঁদপুর রেফার করলে পথেই তার মৃত্যু হয়। অন্যদিকে এমরান হোসেন চিকিৎসাধীন রয়েছে। আহত শাহাদাতের বাড়ি পাশ^বর্তী রায়পুর উপজেলায় এবং আহত এমরানের বাড়ি ফরিদগঞ্জের গুপ্টি পশ্চিম ইউনিয়নের আদশা গ্রামের।
ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. আসাদুজ্জামান জুয়েল জানান, গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নিয়ে আসার পর একজনকে আশংকাজনক অবস্থায় রেফার করা হয়েছে। অন্যজন চিকিৎসাধীন রয়েছে।
চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আসিবুল ইসলাম বলেন, ফরিদগঞ্জ একজনকে হাসপাতালে আনা হয়েছিল। তিনি গানসর্ট ডেড। বর্তমানে তার মরদেহ হাসপাতালে রয়েছে।
এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় জানিয়েছেন, চাঁদপুরের মতলব দক্ষিণ থানা, মতলব উত্তর থানা, হাইমচর থানা, চাঁদপুর সদরের নতুন বাজার ফাঁড়ি, কচুয়া থানা, ফরিদগঞ্জ থানায় আক্রমণ হয়েছে। এসব ঘটনায় আহত কতজন হয়েছেন তা বলতে পারছি না।

শেয়ার করুন