তিন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার, ভোটে থাকছেন দু’জন

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন
অভিজিত রায় :
চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ.ওয়াদুদ ও মোহাম্মদ নাছির উদ্দিন।
২৫ সেপ্টেম্বর রোববার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে তারা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বর্তমানে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে রয়েছেন সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ওচমান গনি পাটওয়ারী ও ব্যবসায়ী হাজীগঞ্জের স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন প্রধানীয়া। এর আগে যাচাই-বাছাইয়ে বাতিল হয় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইউসুফ গাজীর মনোনয়নপত্র। প্রতারণার মামলায় খুলনার আদালতে ৫ বছরের প্রাপ্ত আসামী হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কামরুল হাসান। এ আদেশের বিরুদ্ধে আপিল করলেও তা নামঞ্জুর করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী। এরই মধ্যে প্রার্থী ইউসুফ গাজী খুলনার আদালতে হাজির হলে আদালত তাকে কারাগারে পাঠান। এখন চাঁদপুরে দলীয় কোন প্রার্থী আর রইলো না।
জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ জানান, চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী, সদস্য পদে ৫নং ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী আবুল খায়ের ও ৬নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মোহাম্মদ জামাল হোসেন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। বর্তমানে চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থী দুই জন। এছাড়া আটটি সাধারণ সদস্য পদে প্রার্থী রয়েছেন ৩৫ জন, আর সংরক্ষিত নারী সদস্যের তিনটি পদের বিপরীতে প্রার্থী আছেন ১২ জন।
তাদের মধ্যে সোমবার প্রতীক বরাদ্দ করা হবে।
উল্লেখ্য, চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত সদস্য ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জনসহ মোট ৫৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

শেয়ার করুন