রাজনীতির বাইরে থেকেও যেকোন প্লাটফর্মে দাঁড়িয়ে জনসেবা করা যায় : সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ

চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সাথে মতবিনিময়ে সাবেক সেনাপ্রধান

চাঁদপুর প্রতিনিধি
সাবেক সেনাপ্রধান ড. আজিজ আহমেদ বলেছেন, রাজনীতি বাইরে থেকেও নিজে উদ্যোগী হলে যে কোন প্লাটফর্মে দাঁড়িয়ে জনসেবা করা যায়। আর আমিও সেভাবে কাজ করেই অভ্যস্ত। চাকরি জীবনের একটা নিয়মের ফ্রেমে বাঁধা সুশৃংখল জীবন থেকে সবে অবসর নিলাম। আর এই অবসরকালীন জীবন উপভোগ করতেই এখন স্বাচ্ছন্দ্য বোধ করছি। রাজনীতি করবো কিনা সে ধরনের কথা বলার সময় আমার আসেনি। ভবিষ্যৎ সময়ই বলে দেবে কি করবো।
শুক্রবার ( ২৩ ডিসেম্বর) রাতে সার্কিট হাউজে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সাথে এক মতবিনিময়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আজিজ আহমেদ বলেন, যখন সেনা প্রধান ছিলাম এবং বিশেষ করে যখন বর্ডারগার্ড ( বিজিবি) প্রধান ছিলাম, তখন কাজ করতে গিয়ে অনেক সাংবাদিকের সাথেই আমার দারুন সুসম্পর্ক হয়েছে। তাদের সহযোগিতা আমার কাজে অনেক ক্ষেত্রেই উপকারে এসেছে। তাই আমি তথ্য সরবরাহে সবসময় সাংবাদিকদের সহযোগিতা করতে পছন্দ করি।

এক প্রশ্নের জবাবে ড. আজিজ আহমেদ বলেন, এখনি রাজনীতিতে আসছি না। করবো কিনা তাও জানিনা। কি করবো তা সময়ের স্রোতই সবাইকে জানিয়ে দেবে। তিনি বলেন,কয়েক মাস হলো অবসর নিয়ে সিভিল পোশাকে এলাম। আর সেনাবাহিনীর পোশাক পরিহিত অবস্থা মানেই আমি একজন কঠোর নিয়ম শৃঙ্খলাযুক্ত মানুষ। এখন সিভিলে পারবো, যেমন এখন আপনাদের এরকম আয়োজনে এলাম, কথা বলছি। তবে আগেই বলেছি, আমরা সেনাবাহিনীতে গড়ে উঠেছি নিয়ম- শৃংখলায়। চাঁদপুরের মতলব উত্তরের জন্ম নেয়া সাবেক সেনা প্রধান আজিজ বলেন, কর্মজীবনে গিয়ে চাঁদপুরের কথা আমার বার বারই মনে পড়তো। তাই যখনি সময় সুযোগ হয়েছে এই জেলার মানুষের জন্য কিছু করার চেষ্টা করেছি। ভবিষ্যতেও যাতে সুস্থ্য থেকে মানুষের জন্য কিছু করে যেতে পারি সেজন্য সকলের দোয়া চাই।

চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ওমর ফারুক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, জেলা সাংবাদিক ক্লাবের সিনিয়র সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সিনিয়র সদস্য ইকবাল হোসেন পাটোয়ারী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অমরেশ দত্ত জয়, প্রচার সম্পাদক শ্যামল সরকার প্রমুখ। পরে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে সাবেক সেনাপ্রধান ড. আজিজ আহমেদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

চাঁদপুর প্রতিনিধি, ২৪/১২/২০২২

শেয়ার করুন