হাইমচরে ভোটে হেরে প্যানেল চেয়ারম্যানকে নিয়ে ষড়যন্ত্র করার অভিযোগ

হাইমচর প্রতিনিধি :

হাইমচর উপজেলার ২ নং আলগী উত্তর ইউনিয়ন পরিষদ প্যানেল চেয়ারম্যান নাজিউর রহমান বেগের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ উঠেছে। প্যানেল চেয়ারম্যান নির্বাচনে ভোটে হেরে প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন ইউপি মেম্বার ফারুক গাজী- এমন দাবি প্যানেল চেয়ারম্যানের।

ঘটনার বিবরনে জানাজায়, আলগী উত্তর ইউনিয়ন পরিষদের মেম্বারদের ভোটে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হন ৬নং ওয়ার্ড ইউপি সদস্য নাজিউর রহমান বেগ। তার প্রতিদ্বন্দ্বী ৮নং ওয়ার্ড ইউপি সদস্য ফারুক গাজী পরাজীত হয়ে বিএনপির দলীয় প্রভাব খাটিয়ে প্যানেল চেয়ারম্যান হওয়ার জন্য সকল চেষ্টায় ব্যর্থ হয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী ইউপি সদস্যদের ভয় দেখিয়ে নাজিউর রহমানের পক্ষে সমর্থন নিয়ে তাকে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেন। ঐ অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার পরিষদের সকল মেম্বারদের নিয়ে অভিযোগের শুনানি করেন। ঐ সময় সকল মেম্বারগন জানান, নাজিউর রহমান বেগকে তারা ভোট দিয়ে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তাদেরকে চেয়ারম্যান কিংবা নাজিউর রহমান কোন প্রকার বলপ্রয়োগ কিংবা ভয়ভীতি দেখাননি। ইউপি সদস্য সেখানেও ব্যার্থ হয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেন। ষড়যন্ত্রের নতুন ফাঁদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায়৷ নাজিউর রহমান বেগ জড়িত রয়েছে বলে প্রচার-প্রচারণা শুরু করেন। এতেও কোন সাড়া না পেয়ে ভুল তথ্য দিয়ে নাজিউর রহমান বেগের বিরুদ্ধে সংবাদ প্রচার করেন। প্রকৃত পক্ষে ঐদিন আওয়ামী লীগ ও ছাত্রলীগের হামলার হাত থেকে বেশ কিছু শিক্ষার্থীকে রক্ষা করেছিলেন নাজিউর রহমান বেগ। কিন্তু সেই ঘটনাকে অন্যদিকে আখ্যায়িত করে প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্র করেই চলেছেন এ ইউপি সদস্য ফারুক গাজী।

প্যানেল চেয়ারম্যান নাজিউর রহমান বেগ জানান, ইউপি সদস্যরা তাকে প্যানেল চেয়ারম্যান বানিয়েছন। মেম্বারদের অনুরোধে আমি প্যানেল চেয়ারম্যান প্রার্থী হয়েছি। তারাই আমাকে তাদের ভোটের মাধ্যমে আমাকে প্যানেল চেয়ারম্যান বানিয়েছেন। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী ফারুক গাজী তার পরাজয়কে মেনে নিতে পরছেন না। তাই তিনি একের পর এল ষড়যন্ত্র করেই চলেছেন। তিনি সর্বশেষ যে অভিযোগ এনেছেন আমি শিক্ষার্থীদের উপর হামলা করেছি তা সম্পূর্ণ বানোয়াট উদ্দেশ্য প্রনিত। সেই দিন আমি শিক্ষার্থীদেরকে হামলার হাত থেকে রক্ষা করেছি। তার স্বাক্ষী শিক্ষার্থী সম্রাট। তাকে জিজ্ঞেস করলেই এর সত্যতা জানতে পারবেন।

ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী জানান, মেম্বারদের ভোটে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাজিউর রহমান বেগ। কিন্তু নাজিউর রহমান বেগের প্রতি হিংসাত্মক হয়ে একজন লোক বিভিন্ন ভাবে অপপ্রচার করছেন যা খুবই দুঃখজনক।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা নাজনীন তৃষা জানান, ইউনিয়ন পরিষদের সকল সদস্যগন তাদের ভোটের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তার পরও আমার কাছে অভিযোগ আশায় আমি সকল সদস্যদের নিয়ে বসি। তাদের মতামত জানি। তারা আমাকে জানায় সবাই চায় আতিক পাটোয়ারী চেয়ারম্যান হিসেবে তার কার্যক্রম করুক। তারা নিজ থেকে নাজিউর রহমান বেগকে প্যানেল চেয়ারম্যান বানিয়েছেন।

শেয়ার করুন