হাইমচরে ১৬ বছর পর উদ্ধার হলো সাড়ে সাত শতাংশ জমি

হাসান আল মামুন :

হাইমচর উপজেলার আলগী উত্তর ইউনিয়নের ১৫৭ নং ছোটলক্ষীপুর মৌজার সাড়ে সাত শতাংশ ক্রয় কৃত জমি ১৬ বছর পর পুনরায় ফিরে পেলো মৃত শহিদুল্লাহ হাওলাদারের ছেলে মোঃ সাদ্দাম হোসেন।
গত ১৬ বছর ধরে হাইমচর উপজেলার আলগী উত্তর ইউনিয়ন ১৫৭ নং ছোট লক্ষীপুর মৌজার ৮৯ নং খতিয়ানের ৯৩৫ ও ৯৩৭ সাবেক দগের ১৪৩৫,২৪৩৬,১৪৪৯ হাল দাগের অন্দরে
সাড়ে সাত শতাংশ জমি নিয়ে দীর্ঘ ১৬ বছর ধরে মৃত শহীদুলল্লাহ হাওলাদারের ছেলে মোঃ সাদ্দাম হোসেনর চাচা শরীফ হোসেন হাওলাদারের সাথে বিরোধ হয়ে আসছে।
এব্যাপারে সাদ্দাম হোসেন হাওলাদার জানান, আমার বাবা শহীদুল্লাহ হাওলাদার এই জমিটি দেলোয়ারা ও সুফিয়া বেগমের কাছ থেকে ৯/১/১৯৯৭ইং তারিখে ক্রয় করে।যাহার দলিল নং ৭০ খতিয়ান নং ৮৯ সাবেক দাগ ৯৩৫ ও ৯৩৭, হাল দাগ ১৪৩৫,১৪৩৬ ও ১৪৪৯।আমি ছোট থাকা অবস্থায় আমার বাবা মৃত্যু বরন করেন।এ সম্পর্কে এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ সবাই অবগত আছেন।দীর্ঘ ১৬ বছর ধরে মৃত হাজি আব্দুর রহমান এর ছেলে শরীফ হাওলাদার ও মহিবুল্লাহ হাওলাদার আমার চাচারা রাজনৈতিক প্রভাব খাটিয়ে আমাদের জমিটি ১৬ বছর ধরে ভোগ দখল করে আসছে।আমি যখন কিছুটা বুঝতে পারি তখনি আমি বার বার শালিশী বসালে শরীফ হাওলাদার আমাকে মা’র ধর ও হুমকি দিয়ে আসতো।গতকাল আমাদের এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে দলিল ও অন্যান্য কাগজ পত্র দেখে আমাদের বাবার ক্রয় কৃত জমিটি আমাদের বুঝিয়ে দেন।আমি এলাকার লোকজনের প্রতি চির কৃতজ্ঞতা স্বীকার করছি। আসলে আমাদের এই জমিটি আমার বাবা অনেক কষ্টের ফসল। আজকে দীর্ঘ ১৬ বছর পর পুনরায় জমি উদ্ধার হওয়াতে হয়তো আমার বাবার আত্মা শান্তি পাবে।

শেয়ার করুন