হাজীগঞ্জে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, দুইজনকে ১ লক্ষ টাকা জরিমানা

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অপরাধে দুইজনকে ৫০ হাজার করে ১ লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক।
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমুড়ি ও ৯ নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।
জানা গেছে, অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করার অভিযোগে বৃহস্পতিবার দুপুরে পুলিশের সহযোগিতায় ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমুড়ি ও ৯ নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক।
অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় তাৎক্ষনিক দুইজনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী নগদ ৫০ হাজার টাকা করে ১ লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করেন তিনি। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় ড্রেজারের পাইপসহ অন্য মালামাল জব্দ করা হয়।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক জানান, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকার বিষয়ে অঙ্গীকারাবদ্ধ উপজেলা প্রশাসন।
তাই, খবর পেয়ে বৃহস্পতিবার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমুড়ি ও ৯ নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি ড্রেজারের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন