হাজীগঞ্জে ১২৭ বস্তা পলিথিন জব্দ, দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে ১২৭ বস্তা নিষিদ্ধ পলিথিন জব্দ ও নগদ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম।
বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকালে হাজীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে দুইজন ব্যবসায়ীর গোডাউন থেকে প্রায আড়াই হাজার কেজি নিষিদ্ধ পলিথিন এবং নগদ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।
জানা গেছে, পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম।
এ সময় হকার্স মার্কেটে নিলয় প্যাকেজিংয়ের গোডাউন থেকে ১১ বস্তায় থাকা প্রায় ১৬৫ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ এবং ব্যবসায়ী পারভেজকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
এরপর একই মার্কেটের নয়ন প্যাকেজিংয়ের গোডাউন থেকে ১১৬ বস্তায় থাকা ২৩২০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ এবং ব্যবসায়ী নয়নকে নগদ ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম বলেন, অভিযানে ২৪৮৫ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ এবং সংশ্লিষ্ট দুইজন ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হান্নান, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মিসবাহুল আলম চৌধুরীসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন