১০ ডিসেম্বর চাঁদপুর জেলা আ.লীগের সম্মেলন

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে আগামী ১০ ডিসেম্বর। এর আগে উপজেলাগুলোর সম্মেলন হবে। চাঁদপুরের আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় নেতাদের বৈঠকশেষে এ সিদ্ধান্ত জানানো হয়।
৮ নভেম্বর মঙ্গলবার ঢাকায় এক সভায় এই সিদ্ধান্ত হয়। চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের সাথে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে সভাটি জাতীয় সংসদ ভবনের হুইপের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
আওয়ামী লীগ সূত্র জানায়, আগামী ২২ নভেম্বর হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগ, ২৬ নভেম্বর হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, ২৭ নভেম্বর শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের অনুষ্ঠিত হবে। ৫ ডিসেম্বর সোমবার হাইমচর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হবে। ৬ ডিসেম্বর চাঁদপুর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এছাড়া ৮ ডিসেম্বর বৃহস্পতিবার কচুয়া উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন একই দিনে অনুষ্ঠিত হবে। এরপর আগামী ১০ ডিসেম্বর শনিবার চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, হাজীগঞ্জ, শাহরাস্তি, কচুয়া, হাইমচর ও চাঁদপুর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ফরিদগঞ্জ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ আলোচনা করে নির্ধারণ করা হবে। উপজেলাগুলোর সম্মেলন শেষ হওয়ার পর আগামী ১০ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্ভাবনা রয়েছে।
জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন জানান, সকল উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন হবে। এরপর
আপাতত ১০ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনের একটা তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনে পরবর্তীতে এ তারিখ পরিবর্তনও হতে পারে।
জানা গেল, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৪ সালে। ওই সম্মেলনে সভাপতি হন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান ও সাধারণ সম্পাদক হয়েছিলেন এড. জহিরুল ইসলাম। কিন্তু পরবর্তীতে এড. জহিরুল ইসলাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন। এরপর সদরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হন আলী আরশাদ। এরপর দীর্ঘ ১৮ বছরেও সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়নি।
হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১২ সালের ২৮ ডিসেম্বর। ওই সম্মেলনে সভাপতি হেলাল উদ্দিন মজুমদার ও দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন গাজী মো. মাঈনুদ্দিন।
হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন বলেন, আমরা ইতোমধ্যে ১২টি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করেছি। এখন আমাদের পৌর আওয়ামী লীগের সম্মেলন হবে ২২ নভেম্বর এবং উপজেলা সম্মেলন হবে ২৬ নভেম্বর।
উল্লেখ্য, ২০১৬ সালে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সভাপতি নির্বাচিত নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন আবু নঈম পাটওয়ারী দুলালকে।

শেয়ার করুন