আবারও রপ্তানি বাণিজ্যে রপ্তানি ট্রফি অর্জন করলো সিআইপি জয়নাল আবেদীনের ২ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক :
দেশের রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ আবারও রপ্তানী ট্রফি অর্জন করেছে জয়নাল আবেদীন মজুমদার সিআইপি-এর দু’টি প্রতিষ্ঠান।
বাংলাদেশে চামড়াজাত পণ্যের শতভাগ রপ্তানিমুখী প্রতিষ্ঠানসমূহের মধ্যে উল্লেখযোগ্য এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এবং জাপান বাংলাদেশ যৌথ বিনিয়োগকারী প্রতিষ্ঠান বিবিজে লেদার গুডস লিমিটেড আন্তর্জাতিক চামড়াজাত পণ্য বাজারে দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে চামড়াজাত পণ্য রপ্তানী ও দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানী উন্নয়ন ব্যুরো কর্তৃক এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড বিগত ২০১২-২০১৩, ২০১৪-২০১৫ অর্থবছরে প্রাপ্ত রপ্তানী ট্রফির ধারাবাহিকতায় ২০১৭-২০১৮ অর্থবছরেও রপ্তানী ট্রফি অর্জন করেছে। একই সাথে বিবিজে লেদার গুডস লিমিটেড ২০১৬-২০১৭ অর্থবছরে প্রাপ্ত রপ্তানী ট্রফির ধারাবাহিকতায় ২০১৭-২০১৮ অর্থবছরেও রপ্তানী ট্রফি অর্জন করেছে।

বিবিজে লেদার গুডস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব জয়নাল আবেদীন মজুমদার ২০১৭-২০১৮ অর্থবছরের রপ্তানী ট্রফি গ্রহন করছেন

৭ এপ্রিল বৃহস্পতিবার রেডিসন বøু ওয়াটার গার্ডেন এন্ড গ্র্যান্ড বলরুমে আয়োজিত জাতীয় রপ্তানী ট্রফি প্রদান অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ভার্চুয়াল উপস্থিতিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপির হাত থেকে রপ্তানী ট্রফি গ্রহণ করেন বিবিজে লেদার গুডস লিমিটেডের কর্ণধার প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন মজুমদার এবং এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের কর্ণধার জয়নাল আবেদীন মজুমদার সিআইপির একমাত্র পুত্র ও প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপনা পরিচালক মারুফ আবেদীন মজুমদার।
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কৃতিসন্তান জনাব জয়নাল আবেদীন মজুমদার প্রায় চার দশক ধরে চামড়া ও চামড়াজাত পণ্য নিয়ে নিরলসভাবে কাজ করে চলেছেন। তার এই কর্ম অবদানের মধ্যে এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ও বিবিজে লেদার গুডস লিমিটেড ছাড়াও রয়েছে আন্তর্জাতিক স্বীকৃতিসম্পন্ন পরিবেশ-বান্ধব প্রতিষ্ঠান হিসেবে এলডবিøউজি সনদ অর্জনকারী ও বিশ্বমানের চামড়া উৎপাদন ও রপ্তানীকারী প্রতিষ্ঠান এবিসি লেদার। এছাড়াও আবেদীন কর্পোরেশন তার প্রতিষ্ঠিত প্রথম প্রতিষ্ঠান আজও সুনামের সাথে ব্যবসা করে চলেছে।
জনাব জয়নাল আবেদীন মজুমদারের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানসমূহ শুধুমাত্র রপ্তানীর মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন নয় বরং দেশীয় জনগণকে জনশক্তিতে রূপান্তর করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে অর্থনীতিতে ক্রমাগত ভূমিকা রেখে চলেছেন। তার ব্যবস্থাপনা পরিচালক, এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড দেশের অর্থনৈতিক উন্নয়নে অব্যাহতভাবে অবদান রাখার স্বীকৃতি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে রপ্তানী উন্নয়ন ব্যুরো কর্তৃক পাঁচ বার সিআইপি (রপ্তানী) মনোনীত হয়েছেন।

এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর সহকারী ব্যবস্থাপনা পরিচালক জনাব মারুফ আবেদীন মজুমদার ২০১৭-২০১৮ অর্থবছরের রপ্তানী ট্রফি গ্রহণ করছেন

প্রতিষ্ঠান দুইটির কর্ণধার জনাব জয়নাল আবেদীন মজুমদার দেশের শীর্ষ ব্যবসায়িক সংগঠন এবিসিসিআই এর স্ট্যান্ডিং কমিটি অন হাইড এন্ড স্কিন, লেদার এন্ড লেদার গুডস এন্ড আর্টিফিসিয়াল লেদার কমিটির ২০২১-২০২৩ সালের জন্য প্রথম কো-চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও তিনি বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস এন্ড ফুটওয়্যার এক্সপোর্টারস এসোসিয়েশন-এর ২০২২-২০২৩ সালের জন্য কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। এভাবে তিনি দেশের চামড়া শিল্পের বিকাশ ও প্রসারে জন্য বিশেষ ভূমিকা রেখে চলেছেন।
চামড়াখাত ও রপ্তানী বানিজ্যে ভূমিকা ছাড়াও দেশের শিক্ষা ব্যবস্থাতেও রয়েছে তার বিশেষ অবদান। তিনি প্রতিবছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণসহ শিক্ষার্থীদের সহপাঠ কার্যক্রমের দ্বারা তাদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য নানা ধরনের প্রণোদনা প্রদান করে থাকেন। চাঁদপুরে তাঁর নিজ গ্রাম সিহিঁর চৌঁ-তে গড়ে তোলেন প্রাথমিক বিদ্যালয়। শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক ২০১৯ সালে তিনি জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী মনোনীত হন।
জয়নাল আবেদীনের দক্ষ নেতৃত্ব ও সুদূরপ্রসারী নির্দেশনায় উত্তরোত্তর তার প্রতিষ্ঠানসমূহ আন্তর্জাতিক পরিমন্ডলে দাপটের সাথে এগিয়ে চলছে। চামড়াজাত পণ্যের বিশ্ববাজারে আজ এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ও বিবিজে লেদার গুডস লিমিটেড একটি দৃঢ় প্রত্যয়ের নাম। উল্লেখ্য, জনাব জয়নাল আবেদীন মজুমদার পুরাণবাজার মিজানুর রহমান চৌধুরী (সাবেক প্রধানমন্ত্রী) বাড়ির প্রয়াত জিয়াউদ্দিন (জীবন) চৌধুরীর বড় জামাতা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.