আ.লীগের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

ছেংগারচর পৌরসভার ৩৮ কোটি টাকার বাজেট
নিজস্ব প্রতিবেদক :
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, সঠিক সময়ে নির্বাচন হবে। আমরাও নির্বাচন চাই। কিন্তু গণতন্ত্র হত্যাকারী, স্বাধীনতা বিরোধী শক্তি যেন ক্ষমতায় না আসতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কোন অপশক্তি ক্ষমতায় আসতে না পারে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। শনিবার (১৬ জুলাই) বিকেলে পৌর অডিটোরিয়ামে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আজকে যে বাজেট ঘোষণা হয়েছে এই বাজেটর পরিমাণ আগামীতে আরো বাড়বে। বাজেটের মাধ্যমে একটি পৌরসভা পরিচালিত হয়ে থাকে। পৌর কর্তৃপক্ষকে পৌর এলাকার রাস্তাঘাট সংস্কার, বিশুদ্ধ পানি ব্যবস্থাপনা, আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
বাজেট ঘোষণা করেন পৌর প্রশাসক মোঃ হেদায়েত উল্লাহ। বিশেষ অতিথি অতিথি’র বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, সহকারী পুলিশ সুপার মতলব সার্কেল ইয়াসির আরাফাত, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল ও সাংবাদিক ফারুক হোসেন প্রমুখ।
ছেংগারচর পৌরসভার মোট বাজেট ধরা হয়েছে ৩৮ কোটি ৪ লক্ষ ৩০ হাজার টাকা। এরমধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৭৬ লক্ষ টাকা। মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৪ লক্ষ ১৫ হাজার টাকা। উন্নয়ন সহায়তা প্রাপ্তি ধরা হয়েছে ৩৬ কোটি ১২ লক্ষ ৩০ হাজার টাকা, ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ৯২ লক্ষ ১০ হাজার টাকা। এবং মুলধনী হিসাব ১৬ লক্ষ, মুলধনী ব্যয় ১৬ লক্ষ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.