ইলিশ উৎসবে সংবর্ধিত হলেন চাঁদপুর পৌরমেয়র জিল্লুর রহমান জুয়েল

নিজস্ব প্রতিবেদক :
সিনেবাজ ও পুষ্টির যৌথ সৌজন্যে চতুরঙ্গ আয়োজিত ১৩ তম ইলিশ উৎসবের ৩য় দিনে সংবর্ধিত হলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।
সোমবার (৪ অক্টোবর) রাতে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে উৎসবে উত্তরীয়, সম্মাননা স্মারক, ইলিশ উৎসবের গেঞ্জি ও মাস্ক প্রদানের মাধ্যমে সংবর্ধনা দেয়া হয়।
সংবর্ধিত অতিথি মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, আমাকে সংবর্ধনা দেয়ার কিছু নেই। আপনারা ভালোবাসেন এটাই যথেষ্ট। এটি শুধু উৎসব নয় এটি প্রতিবাদ, অঙ্গীকার। ইলিশ রক্ষার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক উদ্যোগ গ্রহণ করেছেন। বলা হয়, একটা মা ইলিশের পেটে ১২ লাখ ইলিশ হয়। সুতরাং একটা ইলিশ রক্ষা মানে ১২ লাখ ইলিশ রক্ষা করা।
তিনি আরো বলেন, এসময় কিছু অসাধু চক্র আছে, কিছু ছত্রছায়ার কারনে তারা অসাধু কাজ করে মানে মা ইলিশ নিধন করে। নাগরিক হিসেবে আমাদের দায়িত্ব থাকে সবার জন্যে। আমাদের শিক্ষামন্ত্রী ডা. দিপুর মনি এমপি বলেছেন, এসময় যেন আমরা ইলিশ না ধরি এবং না খাই। এটা একটা মনস্তাত্ত্বিক ব্যাপার। আমাদেরকে যার যার অবস্থান থেকে মা ইলিশ রক্ষায় কাজ করে যেতে হবে। আপনারা যদি আমাকে মেয়র বানাতে পারেন তাহলে আপনাদের সম্মিলিত প্রচেষ্টায় অনেক কিছুই করতে পারবেন। তাই আপনাদের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই সম্পদ মা ইলিশ রক্ষা করবো। সবসময়ই এ উৎসব সফল উৎসব।
চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব ও ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশিদের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, চতুরঙ্গ ১৩তম ইলিশ উৎসবের আহবায়ক কাজী শাহাদাত, চেয়ারম্যান অ্যাড. বিনয় ভূষন মজুমদার, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মহসিন পাঠান, গ্যালাক্সী রিসোর্টের কর্ণধার রোটা. মনিরুল ইসলাম মনির প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *