কচুয়ায় রাস্তায় জলাবদ্ধতায় ৮ গ্রামের মানুষের ভোগান্তি

কচুয়া প্রতিনিধি :
কচুয়া উপজেলার সিংআড্ডা-আইনপুর সড়কে জলাবদ্ধতায় চলাচলে প্রায় ৮ গ্রামের মানুষ ভোগান্তিতে পড়েছেন। প্রতিনিয়ত এই সড়ক দিয়ে মাদ্রাসা,স্কুল কলেজ শিক্ষার্থী ও মসজিদের মুসল্লিসহ প্রায় ৮ গ্রামের মানুষের যাতায়াত অনুপযোগী হওয়ায় চরম দুর্ভোগ পড়েছেন এলাকাবাসী।
দু’দিকে বাড়ি ভরাট থাকায়,রাস্তায় একটু বৃষ্টি হলেই হাটু সমান পানি জমে জলাবদ্ধতায় পরিনত হয়। ফলে সাধারন মানুষ ও ওই গ্রামের মুসিল্লরা চলাচল করতে পারছেন না। হাটু সমান পানি থাকার কারেন রাস্তা না দেখায় দূর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। অনেক সময়ে এই সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল করলেও বর্তমানে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
অটো চালক ইকবাল হোসেন,আলমগীর,এমরান হোসেনসহ একাধিক চালকরা জানান, সিংআড্ডা-আইনপুর সড়কে প্রতিদিন হাজারো যানবাহন চলাচল করে। কিন্তু বৃষ্টির পানিতে রাস্তায় হাটু সমান পানি থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যার কারনে রাস্তা দেখা যাচ্ছে না। কয়েক দফায় এ সড়কে দূর্ঘটনার শিকার হয়েছেন তারা।
স্কুল শিক্ষক আব্দুল বারেক,স্থানীয় নবীর হোসেন,সাইদুর রহমান,মুহাম্মদ হোসাইন পাঠান সহ একাধিক লোকজন জানান, একটু বৃষ্টি হলেই দু’পাশে পানি জমে রাস্তা তলিয়ে যায়। দু’পাশে বাড়ি ভরাট করার কারনে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতায় সৃষ্টি হচ্ছে। কেউ ওই জলবাদ্ধতা নিরসনে এগিয়ে আসছে না। তাছাড়া এই সড়কে পাশে সিংআড্ডা বালিকা মাদরাসা,জামে মসজিদ,প্রাথমিক বিদ্যালয় সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সড়কে প্রতিদিন হাজরো মানুষ যাতায়াত করে থাকে কিন্তু রাস্তায় পানি থাকায় যান চলাচল,পথচারী চলাচল করতে হিমসিম খাচ্ছে। জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
ইউপি চেয়ারম্যান কাজী জহিরুল ইসলাম জাহাঙ্গীর বলেন, সিংআড্ডা-আইনপুর সড়কের জলাবদ্ধতার স্থানটি পরিদর্শন করেছি। অচিরেই জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply