করোনাকালে চাঁদপুরে অসহায়দের পাশে ইব্রাহীম জুয়েল

প্রেস বিজ্ঞপ্তি :
কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল ছাত্রদলের সাথে সম্পৃক্ত থেকে চাঁদপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে নেতৃত্ব দিয়েছেন। ছাত্রজীবনে তিনি যেমনিভাবে ছাত্রদের কল্যাণে ভ‚মিকা রেখেছেন। কর্মজীবনে এসে তেমনিভাবে তিনি চাঁদপুরের মধ্যবিত্ত, গরীব ও অসহায়দের পাশে বিভিন্ন সময়ে দাঁড়িয়েছেন।
এ ধারাবিহকতায় কেন্দ্রীয় বিএনপির বিদেশে বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সার্বিক সহযোগিতা ও অনুপ্রেরণায় করোনা পরিস্থিতিরি শুরু দিকে তিনি সচেতনতাম‚লক প্রচারণার মাধ্যমে জেলা শহরের বাসিন্দাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি উদ্বুদ্ধ করেছেন। এজন্যে জেলা শহরের গুরুত্বপ‚র্ণ পয়েন্টে ব্যানার ফেস্টুন, বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণ করেন।
এর বাইরেও তিনি পৌর এলাকায় একাধিক কর্মস‚চিতে রাস্তায় খেটে খাওয়া মানুষজনকে মাস্ক বিতরণ করেন। বিতরণকারে পৌরবাসী মাস্ক পরিয়ে করোনা পরিস্থিতিতে সর্বদা মাস্ক পরিধান করে থাকতে উদ্বুদ্ধ করেন।
এরপরের কর্মস‚চিতি চাঁদপুর ষোলঘরস্থ বাইতুল কাদের জামে মসজিদে মুসলি­দের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।
জেলায় প্রথম করোনা শনাক্তের খবরে জেলাশহর হঠাৎ লকাডাউন ঘোষণায় স্থবির হয়ে পড়ে জনজীবন। বন্ধ হয়ে যায় খাবার হোটেলসহ ফার্মেসি ছাড়া সকল দোকানপাট। রাস্তায় যাত্রীসাধারণের উপস্থিতিতে শ‚ন্যের কোটায় নেমে আসায় বিপদে পড়ে যায় রাস্তায় রিকশা শ্রমিকসহ খেটে খাওয়া মানুষজন।
ইব্রাহীম জুয়েল তাদের কথায় বিবেচনায় দুপুরে তার সম্পাদনায় প্রকাশিত চাঁদপুর টাইমস কার্যালয় ফিরোজা হাফেজ শান্তি নিকতনে অসহায়দের জন্যে দুপুরের খাবারের ব্যবস্থা করেন। শ্রমিকদের চাহিদার কথা বিবেচনায় রেখে এ কর্মস‚চি বেশ কিছুদিন অব্যাাহত রাখেন।
সর্বশেষ তিনি মধ্যবিত্ত শ্রেনির মানুষজনকে নগদ অর্থ সহায়তা ও গরীব-অসহায়দের জন্যে খাদ্য সহায়তা অব্যবাহত রেখেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.