করোনায় চাঁদপুরে এক মাসে ৪২ জনের মৃত্যু, আক্রান্ত ৪ হাজার ৩০০

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনায় জুলাই মাসে সরকারি হিসেবে ৪২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩০০ ৭১ জন। এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ।
১ আগস্ট বিকাল সাড়ে ৩টায় চাঁদপুর জেলা করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সভায় এ তথ্য জানান তিনি।
জেলা প্রশাসক চাঁদপুর অঞ্জনা খান মজলিশের সঞ্চালনায় জুম সভাটিতে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন। সভার এক পর্যায়ে জেলার করোনা পরিস্থিতি জানতে চাইলে সিভিল সার্জন জানান, জুলাই মাসেই এখানে করোনা পজেটিভ নিয়ে ৪২ জন মারা গেছেন। এ মাসে ১০ হাজার ৪ শ টেস্টের মধ্যে ৪ হাজার ৩ শ ৭১ জন করোনাক্রান্ত হন। গত শনিবারের হিসাব দিয়ে তিনি বলেন টেস্টের বিপরীতে আক্রান্তের হার ৪৪ শতাংশ। উপজেলায় বেড বাড়ানো হয়েছে। অক্সিজেন সংকটও কেটে যাবে বলে তিনি জানান। কারণ হাসপাতালের অক্সিজেন প্লান্টটি ২/১ দিনের মধ্যেই চালু হয়ে সেখান থেকে অক্সিজেন সাপ্লাই দিতে পারবে বলে কর্তৃপক্ষ তাদের জানিয়েছেন।
সিভিল সার্জন বলেন, জেনারেল হাসপাতালে আমরা বেড বাড়িয়েছি। উপজেলায় ২০ টা করে বাড়ানো হয়েছে। রোগী বাড়তে থাকলে আমরা এখানের ৫০ টা সাধারণ রোগি বেড পাশে নার্সিং ইনস্টিটিউটে নেয়ার পরিকল্পনা আছে। পরে সচিব শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলার ইউএনওর মুখে সেখানের পরিস্থিতি জানতে চান। দু উপজেলাতেই সংক্রমণ সদরের পরেই।
সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল. প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী প্রমুখ।
উল্লেখ্য, ৩১ জুলাই পর্যন্ত চাঁদপুর জেলায় ৪২ হাজার ৭১১ জনের নমুনা পরীক্ষা করে করোনা সনাক্ত হয়েছে ৯৮৫১ জনের। এর মধ্যে মারা গেছেন ১৬৮ জন। সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৩৪ জন। চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৯৪০ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *