কালচোঁ উত্তর ইউনিয়ন যুবলীগ সভাপতি প্রার্থী তুষার মজুমদার

শাখাওয়াত হোসেন শামীম :
বাংলাদেশ আওয়ামী যুবলীগের নতুন কমিটি গঠনে তৎপর হাজীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের নেতৃত্ব স্থানীয় নেতারা।
উপজেলার ৩নং কালচোঁ উত্তর ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী এক সময়ের তুখোর ছাত্রনেতা ও খিলপাড়া গ্রামের মজুমদার বাড়ির আওয়ামী পরিবারের সন্তান এবং কালচোঁ উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা কামাল হোসেন মজুমদারের সুযোগ্য ছেলে এম, আই, কে মজুমদার (তুষার)।
তিনি রাজনীতির পাশাপাশি এলাকার সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। ইউনিয়ন যুবলীগে সৎ যোগ্য নেতৃত্ব এখন সময়ের দাবি মনে করে নিজেকে সৎ, যোগ্য ও দায়িত্বশীল দাবি করেন এম আই কে মজুদার (তুষার)।
তিনি বলেন, ‘আমি দলে অনুপ্রবেশকারী নয়। ছাত্রজীবন থেকে সততার সঙ্গে রাজনীতি করে যোগ্যতার পরিচয় দিয়েছি। টেন্ডারবাজি, চাঁদাবাজি, এবং মাদকের সঙ্গে কখনও নিজেকে জড়াইনি।’
নিজের কাছে আপনি যোগ্য প্রার্থী কিনা; এমন প্রশ্নের জবাবে এম, আই, কে মজুমদার (তুষার) বলেন, ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে উপজেলা যুবলীগ যেমন ব্যক্তিত্ব খুঁজছেন; আমি মনে করি প্রতিটি ক্ষেত্রেই আমি যোগ্য।
যুবলীগের সভাপতি মনোনীত হলে আপনার পরিকল্পনা কী; জানতে চাইলে তিনি বলেন, ‘চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সাংসদ মহান মুক্তিযোদ্ধের ১নং সেক্টরের সেক্টর কমান্ডার, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সফল উপদেষ্টা, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম’র নির্দেশ মোতাবেক এই ইউনিয়ন যুবলীগকে একটি শক্তিশালী ইউনিট হিসেবে তৈরি করবো।
তিনি আরো বলেন, নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত আওয়ামী লীগ পরিবারের সন্তান এমন ব্যক্তি হতে হবে। টাকা ও অস্ত্রের জোর যাদের আছে তারাই শুধু যোগ্য নয়। তাদের যোগ্যতা নির্ভর করবে আদর্শের প্রতি, নেত্রীর প্রতি, দলের প্রতি তাদের কতখানি শ্রদ্ধা আছে এ বিষয়ের উপর জোর দিয়ে নেতৃত্ব নির্বাচিত করতে চাই বলেও যোগ করেন তিনি।’
ব্যক্তি পরিচিত
এম, আই, কে মজুমদার (তুষার)। পিতা- মো. কামাল হোসেন মজুমদার (বীর মুক্তিযোদ্ধা) ও মাতা মৃত শামছুর নাহার (পান্না)। তিনি ৩ নং কালচোঁ উত্তর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের খিলপাড়া গ্রামের মজুমদার বাড়িতে এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ২০১২ সালে চাঁদপুর সরকারী কলেজ থেকে মাষ্টার্স পাশ করেন। বর্তমানে আদর্শ সাহেব বাজারের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *