চাঁদপুরে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম করার চিন্তাভাবনা আছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
দেশে আরো কয়েকটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম করা হবে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি বুধবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, চাঁদপুর স্টেডিয়ামকে আন্তর্জাতিক মান দেয়ার চিন্তাভাবনা আছে। কুমিল্লায় একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের প্রকল্প হাতে নিয়েছি। কক্সবাজারে নতুন স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছি। ঢাকা এবং আশপাশের অনেকগুলো জেলাকে আমরা বেছে নিচ্ছি। ফুটবল, ক্রিকেটের বিকল্প মাঠ হিসেবে যাতে করে কোন সমস্যা হলেই এখনে এসে খেলাধুলা করে আবার ঢাকায় চলে যেতে পারে। নতুন করে কয়েকটি আন্তর্জাতিক মানের খেলার মাঠ নির্মাণ করবো। যাতে করে সামনে আমরা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করলে যেন মাঠের সমস্যা না হয়।
তিনি আরও বলেন, চাঁদপুরের ৭টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম করা হবে। এটি কিন্তু অনেক বড় একটি বিষয়। এছাড়া দেশের সকল স্টেডিয়ামগুলো সংস্থার করে খেলার উপযোগী করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী চান, প্রত্যক উপজেলায় যেন একটি করে মাঠ থাকে।
উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নিবাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ডের সাবেক চেয়ারম্যান কবির আহমেদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ মিজানুর রহমান, পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি)মোঃ হেদায়েত উল্যাহ।
উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু নাসের ভূঁইয়া, যুগ্ম সচিব ড. আবুল হোসেন, এএসপি ইয়াসির আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ ওসি মুহাম্মদ শাহজাহান কামাল প্রমুখ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.