চাঁদপুরে ইসলামী আন্দোলনের জরুরি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
মহামারী করোনাকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখা ইতিমধ্যে দুই শতাধিক করোনা রোগীর মৃতদেহ দাফন করে মানবিক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। এবারে সংগঠনের পক্ষ থেকে করোনা রোগীদের জন্য জরুরী অক্সিজেন সেবার আরো একটি মানবিক কার্যক্রম চালু করেছে।

১আগস্ট রোববার সকালে ১১টায় চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডে আল করিম টাওয়ারে মানবিক সেবার অস্থায়ী কার্যালয়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি ও সেচ্ছাসেবক টিম লিডার শেখ মোঃ জয়নাল আবদিন জানান, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাই বর্তমান মহামারীতে অসহায় মানুষের পাশে থাকার জন্য নির্দেশ প্রদান করেছেন। সে নির্দেশক্রমে ইতিমধ্যে সারা বাংলাদেশের ন্যায় চাঁদপুরেও ইসলামী আন্দোলনের পক্ষ থেকে করোনা রোগীদের ২ শতাধিক লাশ দাফন করা হয়েছে। যা এখনো চলমান রয়েছে। পাশাপাশি অসহায় নিম্নআয়ের মানুষের মাঝে ত্রাণ সহায়তা, স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি আরো জানান, সেই ধারাবাহিকতায় ইসলামী আন্দোলনের আমীর এবার করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সংকটে এই মুহূর্তে সমগ্র দেশে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করার নির্দেশ প্রদান করেন। ইতিমধ্যে সারা বাংলাদেশের প্রত্যেক জেলায় সংগঠনের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হয়েছে। এই সেবাটি অক্সিজেন বঞ্চিত করোনা রোগীদের বিনামূল্যে প্রদান করা হবে। এই মানবিক কার্যক্রমে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি, কেএম ইয়াসিন রাশেদীন সানি, সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমেদ, সাধারণ সম্পাদক এইচএম নিজাম, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি সেলিম হোসাইনসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ জরুরীঅক্সিজেন সেবার সকল স্বেচ্ছাসেবক সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *