চাঁদপুরে করোনা রোগীদের চিকিৎসায় নিউয়র্ক প্রবাসীদের অর্থ সহায়তা

আশিক বিন রহিম :

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগীদের চিকিৎসা সেবায় নগদ ৬ লক্ষাধিক টাকা অনুদান দিয়েছে নিউইর্য়কস্থ রুপসী চাঁদপুর ফাউন্ডেশন ও সেবা হোল্ডিংস লিমিটেড।

১০ আগস্ট মঙ্গলবার সকালে চাঁদপুর সিভিল সার্জনের হাতে ওই অনুদান তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি’র বড় ভাই ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেঅার ওয়াদুদ টিপু মাধ্যমে।

নিউইর্য়কস্থ রুপসী চাঁদপুর ফাউন্ডেশনের সদস্যরা।

এরমধ্যে নিউইর্য়কস্থ রুপসী চাঁদপুর ফাউন্ডেশন দিয়েছে ৫ লাখ ৮ হাজার টাকা এবং সেবা হোল্ডিংস লিমিটেড দিয়েছে ১লক্ষ টাকা।

এসময় উপসাস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ইউসুফ গাজী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেনের এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান,চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও এবং করোনা ফোকাল পার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি সহ সাংবাদিক ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় ডা. জেআর ওয়াদুদ টিপু বলেন, চাঁদপুরে করণা সংক্রমণ রোধে সরকার যথাযথভাবে চেষ্টা করে যাচ্ছেন। হাসপাতলে যাতে অক্সিজেনের সংকট না হয় এজন্য লিকুইড অক্সিজেন প্লান নির্মাণ করা হয়েছে। তাতে ১০০ জন রোগী অক্সিজেন সাপোর্ট পাচ্ছে। আরো ৫০জনকে অক্সিজেন সাপোর্ট দিতে ক্যানেল বসানোর কাছ চলছে। করোনা মহামারীতে অসুস্থদের চিকিৎসা সেবার জন্য আপনাদের প্রিয় নেত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।
তার চেষ্টায় হাসপাতালে এখন অক্সিজেনের সংকট নেই।

তিনি বলরন, এই হাসপাতালে অসহায় করোনা রোগীদের চিকিৎসা সেবায়, ওষুধপত্র দাফন কাফন অ্যাম্বুলেন্স সহযোগিতা সহ যেখানে যা প্রয়োজন হবে চাঁদপুর পৌরসভা, হাসপাতাল কর্তৃপক্ষ এবং সিভিল সার্জন মিলে এ অর্থ খরচ করবে।
করণায় আক্রান্ত গরীব রোগীদের চিকিৎসাসেবায় আর্থিক অনুদান প্রদান করায় তিনি আমেরিকা প্রবাসী চাঁদপুরের কৃর্তী সন্তানদের সংগঠন নিউইর্য়ক রূপসী চাঁদপুর ফাউন্ডেশন এবং সেবা হোল্ডিংস লিমিটেড কে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *