চাঁদপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী পালন

আশিক বিন রহিম :
চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী পালন করেছেন চাঁদপ্রু জেলা আওয়ামী লীগ। ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচির মধ্যে সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন এবং সোয়া ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও মাল্যদান করা হয়। এরপর সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের অর্থায়নে ভূমিহীন এবং গৃহহীনদের মাঝে ঘর উপহার প্রদান করা হয়। বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে ৭৫তম জন্য বার্ষিকীর কেক কাটেন নেতৃবৃন্দরা। সবশেষে শেখ হাসিনার পক্ষ থেকে অসহায়, বয়স্ক এবং বিধবা মহিলার মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়। এছাড়াও বাদ আছর শহরের বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, আলহাজ্ব ইউছুফ গাজী, ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, আব্দুর রশিদ সরদার, সন্তোষ দাস,
উপদেষ্টা স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাক্তার সৈয়দা বদরুন নাহার চৌধুরী, যুগ্ম সম্পাদক
অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশীদ সাগর, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, জেলা আওয়ামী লীগের সদস্য মুনির আহমেদ চৌধুরী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোঁপ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মামুদা নূর খান, জেলা স্বেচ্ছাসেক লীগের সভাপতি অ্যাড. হেলা হোসেন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছ, জেলা ছাত্র লীগের সভাপতি জহিরুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশের জন্য আশীর্বাদ। কারণ তিনি তার মেধা ও শ্রম দিয়ে এদেশকে আজকে যে জায়গায় নিয়ে এসেছেন। এটি একমাত্র তার দূরদর্শী নেতৃত্তের কারণে সম্ভব হয়েছে। তিনি তার পিতার স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। যাতে এই দেশের মানুষ অর্থনৈতিকভাবে উন্নতি করতে পারে।
বক্তারা বলেন, আমরা আওয়ামী পরিবার এক এবং অভিন্ন। দলের এবং দেশের প্রয়োজনে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। স্বাধীনতার পরাজিত শক্তিরা এখনো ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। পচাত্তরের পতাত্মারা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *