চাঁদপুরে নারী উদ্যোক্তাদের অফিসিয়াল সভা, নানা ধরনের পণ্যের সমারোহ

আশিক বিন রহিম :
উইমেন এন্ড ই কমার্স ফোরাম (women & e-commerce) চাঁদপুর উই উদ্যোক্তাদের অফিসিয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। ৮ অক্টোবর শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর শহরের রসুইঘর পার্টি সেন্টারে এই আয়োজন অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে এই অফিসিয়াল সভায় প্রায় ৪১জন উদ্যোক্তা অংশ নেন।


এ সময় উদ্যোক্তারা তাদের নিজেদের তৈরী নানা ধরনের দেশীয় পণ্যসহ হাতে তৈরি বিভিন্ন মজাদার খাবার সামগ্রী প্রদর্শন করেন। এর মধ্যে শাড়ি, চাদর, মেয়েদের পোশাক, কেক, পিঠা, সন্দেশ, নানা ধরনের আচারসহ বিভিন্ন পণ্যের সমারোহ ঘটে।
সভায় উই-এর ডিস্ট্রিক্ট কো-অরডিনেটর নাদিয়া রওশনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উদ্যোক্তা খাদিজা আক্তার তুলি, নিলা রহমান, সিয়াম আহমেদ, তানিয়া ইসলাম, পূর্ণিমা রায়, মিফতাহুল জান্নাত নুর, জুয়েল পাটোয়ারি, বামপি রায়, আইরিন রহমান, রাশেদ চৌধুরী, মুনমুন শারমিন প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভায় উদ্যোক্তারা তাদের বিভিন্ন প্রতিবন্ধকতা থেকে রক্ষায় উই-এর সহযোগিতা কামনা করেন এবং এই মাসের ২২/২৩ তারিখে উই-সামিট উপলক্ষ্যে আলোচনা করা হয়। এ সময় নাদিয়া রওশন নারীসহ উদ্যোক্তাদের বিভিন্ন পরমর্শ দেন। যেখানে নারী উদ্যোক্তাদের জেলা প্রশাসক ও পৌর মেয়র থেকে সব ধরনের সহযোগিতা পাওয়ার আশ্বাস রয়েছে বলে দাবি করেন।
আয়োজকদের পক্ষ থেকে জানা যায়, এদেশের নারীদের সাবলম্বী করার লক্ষে ২০১৭ সালে কাজ শুরু করে উইমেন এন্ড ই কমার্স ফোরাম । এরপর থেকে সারাদেশে নারী উদ্যেক্তাদের প্রশিক্ষন, পরামর্শ ও পন্য বিক্রিতে সহায়তা সহ বিভিন্ন কাজ করে আসছিলো উই। এর পরিপ্রেক্ষিতে চাঁদপুর জেলার নারী উদ্যোক্তাদের একত্রিত করার লক্ষে বিভিন্ন সময়ে পন্য প্রদর্শনীর আয়োজন করে তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *