চাঁদপুরে নিষিদ্ধ আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :
নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তার নাম মোহাম্মদ হোসাইন (৩১)। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) এটিইউ’র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।
তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৪টা ৪০ মিনিটে চাঁদপুর পৌরসভার শিলন্দিয়া মুন্সিবাড়ি এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি দলের ওই সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মোহাম্মদ হোসাইন চাঁদপুর সদর থানার মধ্য তরপুরচণ্ডী এলাকার মুফতি সিরাজুল ইসলামের ছেলে।’
তিনি জানান, গ্রেফতার ব্যক্তির কাছ থেকে জঙ্গিবাদে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, দুটি সিম কার্ড ও একটি মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে।
গ্রেফতার হোসাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ও এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে উগ্রপন্থী মতবাদ প্রচার করতো বলেও অভিযোগ করে এটিইউ। এটিইউ আরও জানায়, জঙ্দি দলের সদস্য মোহাম্মদ হোসাইন অন্যদের জঙ্গিবাদে জড়াতে উৎসাহ দেওয়াসহ ও সশস্ত্র জিহাদে অংশ নেওয়ার লক্ষ্যে প্রশিক্ষণ গ্রহণে উদ্বুদ্ধ করে আসছিল।
এছাড়া সে দীর্ঘদিন ফেসবুকে ফেক আইডি ব্যবহার করে জনসাধারণের ভেতরে আতঙ্ক সৃষ্টি করে আসছিল। ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে বাংলাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, নাশকতামূলক কার্যক্রম এবং ‘আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)’র মতাদর্শ অনলাইনে প্রচার করে সে। তার বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা করেছে এটিইউ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *