চাঁদপুরে প্রভাতের বিনামূল্যে অক্সিজেন সেবা পাচ্ছে করোনা রোগীরা

মিজান পাটওয়ারী :
দিন নেই, রাত নেই। মুঠোফোনে কল এলেই সিলিন্ডার নিয়ে ছুটে যাচ্ছেন একদল তরুণ। কেউ ছুটছেন চাঁদপুরের পথে। কেউ হাজীগঞ্জে। আবার কেউবা ফরিদগঞ্জে। করোনায় অসুস্থ মানুষের যাতে শ্বাসকষ্ট না হয়, তাই সরকারী নিবন্ধনকৃত প্রভাত সমাজকল্যাণ সংস্থা নামের স্বেচ্ছাসেবী সংগঠনটি এমন কাজ করে যাচ্ছে।
সংগঠনটি ঢাকা, চাঁদপুর, হাজীগঞ্জ, ফরিদগঞ্জসহ কয়েকটি উপজেলায় মানুষের ঘরে কিংবা হাসপাতালে পৌঁছে দিচ্ছে অক্সিজেন সিলিন্ডার। বর্তমানে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে প্রভাতের প্রায় ১৫টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে ঘুরছে। ঢাকার পাশাপাশি বিভিন্ন জেলায় মিলছে সংগঠনটির জরুরি অক্সিজেন সেবা।
করোনায় ঢাকা ও ঢাকার বাইরে জরুরি অক্সিজেন সরবরাহ সেবা সম্পর্কে প্রভাতের প্রতিষ্ঠাতা সভাপতি আমির হোসেন রাজু বলেন, ‘ভয়াবহ করোনায় আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভুগছে অসংখ্য মানুষ। মানুষকে যেন শ্বাসকষ্ট পেতে না হয়, তাই আমরা চেষ্টা করে যাচ্ছি। ঢাকার পাশাপাশি বিভিন্ন জেলা-উপজেলার মানুষের ঘরে ঘরে কিংবা হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছি। আমাদের এ চেষ্টায় দেশের সাধারন মানুষ, প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠান অক্সিজেন সিলিন্ডার দান করেছেন। কেউবা ব্যক্তি উদ্যোগেও করছেন এ সহযোগিতা। আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
প্রভাতের অক্সিজেন সেবা সরবরাহ কাজের অন্যতম সমন্বয়কারী ও অর্থ বিষয়ক সম্পাদক মোঃ শাহাদাত হোসেন তিনি বলেন, ‘প্রভাতের এ কর্মসূচিতে যুক্ত হয়েছে প্রায় শতাধিক তরুণ। যাদের বেশিরভাগই শিক্ষার্থী। সকাল থেকে ভোর রাত পর্যন্ত তারা মানুষের বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দিচ্ছেন। আমরা এই সব তরুণকে অভিনন্দন জানাই। দেশের বিপদে দেশের পাশে দাঁড়ানোই সবচেয়ে বড় কাজ।’
বর্তমানে দেশের কোভিড আক্রান্ত ঢাকায় বসবাসরত যে কোন রোগী ০১৯৩৬০০৩৮৬০, ০১৭৩৬১৬২৫০৮ নম্বরে ফোন দিলেই বাসায় পৌঁছে দেওয়া হয় অক্সিজেন সিলিন্ডার। এছাড়া ঢাকার বাইরে প্রভাত চাঁদপুর শাখা ০১৮৫৯৫৭৫৫৬৪, ০১৮৮১২৪৩৯৩৬, প্রভাত হাজিগঞ্জ শাখা ০১৬৮৮২৩৫৮৬৬, ০১৭৪৫৯৮০০৭৯ ও প্রভাত ফরিদগঞ্জ শাখা ০১৭০৬০২১৫৭৫, ০১৬৩২৫৮৫৫০৩ নম্বরে যোগাযোগ করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.