চাঁদপুরে সয়াবিন তেল নিয়ে কারসাজি : ৪ ব্যবসায়ীকে ৭১ হাজার টাকা অর্থদণ্ড

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুরে সয়াবিন তেল মজুদ রাখা এবং নির্ধারিত মূল্যের অধিক মূল্যে বিক্রি ঠেকাতে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৪ ব্যবসায়ী ও প্রতিষ্ঠানকে ৭১ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। জেলা প্রশাসন জানায়, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশের নির্দেশনা মোতাবেক ১১ মে ভোজ্য তেলের মূল্য সহনীয় পর্যায়ে রেখে বাজারকে স্থিতিশীল করার লক্ষ্যে এবং ভোক্তাদের অধিকার অক্ষুন্ন রাখতে চাঁদপুর জেলার বিভিন্ন বাজার এলাকায় বাজার মনিটরিং ও মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। এ সময় মূল্য বৃদ্ধি করে বিক্রয়ের উদ্দেশ্যে অনৈতিকভাবে সয়াবিন তেল মজুদ রাখা ও নির্ধারিত মূল্যের অধিক মূল্যে তেল বিক্রির জন্য পুরান বাজারস্থ পদ্মা ভান্ডার কে ১৫ হাজার টাকা, মিলন স্টোরকে ৪০০০ টাকা এবং স্বর্ণখোলাস্থ ডিলারকে রেজিস্টার হালনাগাদ না করার জন্য ২০০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিনা আক্তার।
এদিকে মেসার্স এস কে এন্টারপ্রাইজকে ২৩০০ লিটার সয়াবিন তেল নির্ধারিত মূল্যের অধিক মূল্যে বিক্রয় করায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ।
অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন উপ পরিচালক,এন এস আই, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁদপুর এবং চেম্বার অব কমার্স এর ডিরেক্টরবৃন্দ। এ সময় সাধারণ জনগন ও ব্যবসায়ীদের ভোজ্য তেলের বর্তমান বাজার পরিস্থিতি ও করণীয় সম্পর্কে সচেতন করা হয়। কোন ব্যবসায়ী যেন সয়াবিন তেল নির্ধারিত মূল্যের অধিক মূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ না করে, সঠিক মূল্যে বাজারজাত করে, ক্রয়-বিক্রয়ের সময় রশিদ প্রদান করে এবং রেজিস্টার হালনাগাদ রাখে মর্মে নির্দেশনা প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.