চাঁদপুর জেলা আওয়ামী লীগের জরুরী সভা

ষড়যন্ত্র ও অপপ্রচারকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে : সভাপতি নাছির উদ্দিন আহমেদ
দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে আমরা এখন ষড়যন্ত্রের শিকার হচ্ছি : আবু নঈম পাটওয়ারী দুলাল
নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা আওয়ামী লীগের জরুরী সভা গতকাল বৃহস্পতিবার ১২ মে সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছ।
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনের পূর্বে উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন, আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করতে বিএনপি-জামাতের অপপ্রচার ও ষড়যন্ত্রকারীদের প্রতিহত করা বিষয়ে সাংগঠনিকভাবে আলোচনা করা হয়। এছাড়াও আগামী ১৭ মে জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনকল্পে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়।
সভায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সহ-সভাপতি ও ফরিদগঞ্জ পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, ইঞ্জিনিয়ার আব্দুর বর ভূইয়া, আব্দুর রশিদ সর্দার, মঞ্জুর আলম মঞ্জু, যুগ্ম-সস্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক মো. নুরুল ইসলাম মিয়াজী, প্রচার প্রকাশনা সস্পাদক আবু নাসের বাচ্চু পাটওয়ারী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাড. জসীম উদ্দিন মিঠু, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, নির্বাহী সদস্য মো. রফিকুল ইসলাম কোম্পানী, আলহাজ্ব মো. বেয়ায়েত হোসেন গাজী বিল্লাল, অ্যাড. বদিউজ্জামান কিরণ, গাজী মোহাম্মদ মাইন উদ্দিন, কামরুজ্জামান মিন্টু, কবির আমদে, আবু সাহেদ সরকার প্রমুখ।
সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বিচনকে সামনে রেখে বিএনপি ও জামাতের এজেন্টরা আওয়ামী লীগের মধ্যে অনুপ্রেবশ করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। আওয়ামী লীগ ও দলের ত্যাগী নেতাকর্মীদের বির্তকির্ত করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। যাতে করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট প্রার্থনা বাধাগ্রস্থ হয়। এদের সাথে যুক্ত হয়েছে অনুপ্রেবেশকারী ও হাইব্রিড নেতাকর্মীরা। এই আবস্থা শুধু চাঁদপুর নয় সারাদেশ আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার চলছে।
তিনি আরো বলেন, কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দ্রæত উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন সস্পন্ন করতে হবে। চাঁদপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড সম্মেলনে আমরা উপস্থিত থাকলেও কমিটি করার সময় আমাদের অবগত করা হয়নি। এক্ষেত্রে আমরা কি দেখলাম অধিকাংশ ওয়ার্ডে বিএনপি ও জামাত থেকে আসা অনুপ্রেবেশকারীদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে।
কুমিল্লা জেলা চান্দিনা উপজেলায় আঞ্জুমানে খাদেমুল ইনসান এর অ্যাম্বুলেন্স থেকে মাদবদ্রব্য উদ্ধারের বিষয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের জড়িয়ে ফেসবুকে অপপ্রচার ও ষড়যন্ত্রের বিষয়ে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নাছির উদ্দিন আহমেদ আরও বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে একটি চক্র বিশাল ষড়যন্ত্রে নেমেছে। সাংগঠনিকভাবে এদের কঠোর হস্তে দমন করা হবে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক পাশাপাশি আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।
সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে আমরা এখন ষড়যন্ত্রের শিকার হচ্ছি। দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে গিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির ভাই ও জেলা প্রশাসকও ষড়যন্ত্রের শিকার হয়েছে। শুধু তাই নয় জেলা আওয়ামী লীগের অনেক নেতাকর্মীর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। দল ও দলের নেতাকর্মীদের এই ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.