চাঁদপুর ডায়াবেটিক সমিতির নতুন পরিচালনা পর্ষদ গঠন হবে নির্বাচনের মাধ্যমে

৫ সদস্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন, আগামী ১৫ দিনের মধ্যে নির্বাচন
নিজস্ব প্রতিবেদক :
গতাকাল ২১ মে বিকেল ৩ টায় চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালে “চাঁদপুর ডায়াবেটিক সমিতি’র ৭ম বার্ষিক সাধারণ সভা-২০২২” অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ। সভায় ৮৯ জন আজীবন সদস্য, সাধারণ সদস্যরা যোগদান করেন। উপস্হিত সকল সদস্যদের সর্ব-সম্মতিক্রমে বিগত সভার কার্যবিবরণী অনুমোদন, অডিট রির্পোট, আগামী বছরের সম্ভাব্য আয়-ব্যয় অনুমোদন করা হয়। অসুস্থতার কারন দেখিয়ে সাধারন সম্পাদক জাহাঙ্গীর আখন্দ শেলিম উপস্থিত না থাকায় শনিবারের এ সাধারন সভায় অন্যতম একটা এজেন্ডা ছিলো বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠন। এ নিয়ে সভাপতি পুরো হাউজের মতামত চান যে, কমিটি কি প্রক্রিয়ায় হতে পারে – সিলেকশ না ইলেকশনের মাধ্যমে? উপস্থিত নিরংকুশ সংখ্যার সদস্যরাই আর নয় সিলেকশন পর্যায়ে কমিটি গঠন। সরাসরি নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করার পক্ষে হাত তুলে তাদের সম্মতি জানান। কেউ কেউ তাৎক্ষণিক এবং ঐ সভাতেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে বলেন। পরে জেলা প্রশাসক ও ডায়াবেটিক সমিতির সভাপতি নির্বাচন পরিচালনা পর্ষদ সকল সদস্যদের অনুরোধে নির্বাচনের মাধ্যমে চাঁদপুর ডায়বেটিক সমিতির পরিচালনা পর্ষদ গঠনের সিন্ধান্ত নেন এবং সর্ব সম্মতিক্রমে তা গৃহীত হয়। আর এ নির্বাচন সম্পন্নে মতামত নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসককে-সার্বিক আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেন। আর এ কমিটি আগামী ১৫ দিনের মধ্যে
বার্ষিক সভার আলোচনায় বক্তব্য রাখেন, চাঁদপুর ডায়াবেটিক সমিতি পরিচালনা পর্ষদের নতুন আজীবন সদস্য সাবেক সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ,চাঁদপুর ডায়াবেটিক সমিতি পরিচালনা পর্ষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল,চাঁদপুর ডায়াবেটিক সমিতি আজীবন সদস্য ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী,চাঁদপুর ডায়াবেটিক সমিতি পরিচালনা পর্ষদের সদস্য ও জেলা সমাজসেবা অধিদপ্তরে ডিডি রজত শুভ্র সরকার এবং আজীবন সদস্য ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন।


প্রশাসনিক কর্মকর্তা ইকবাল আজমের সঞ্চালনায় অনুষ্ঠিত বার্ষিক সভায় আলোচনায় আরো অংশগ্রহণ করেন শাহরাস্তি পৌর সভার মেয়র এমএ লতিফ,
চাঁদপুর ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য ডাঃ এসএম সহিদ উল্লাহ, অ্যাডঃ, সেলিম আকবর, মোঃ আলী জিন্নাহ, আবু নাছের পাটোয়ারী, অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ,অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, শেখ মনির হোসেন বাবুল,মোঃ জামাল হোসেন, শেখ মহিউদ্দিন রাসেল প্রমুখ।
বিভিন্ন পর্যায়ে থাকা আজীবন সদস্যরা এই বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন।
সাবেক সচিব মোঃ মাকছুদুর রহমান পাটোয়ারী বলেন, ডায়াবেটিস রোগসহ অন্যান্য রোগের সুচিকিৎসায় বারডেম ব্যতিত চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল চিকিৎসা সেবা প্রদানে বরাবরই অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
এই অগ্রযাত্রাকে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ধরে রাখতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, এ হাসপাতালের কার্যক্রমকে আরও বেগবান এবং উন্নত করতে হবে।
তিনি সবার উদ্দেশ্যে বলেন, এই হাসপাতাল যেভাবে পরিচালনা হয়ে আসছে বর্তমানে, আগামীতে আরো ভালো ভাবে যাতে পরিচালিত হয় এই চেষ্টা অব্যাহত রাখতে হবে।
তিনি আরো বলেন, আপনারা জানেন গত ১৯ মে আমার বদলিজনিত অর্ডার হয়েছে। আমরা যারা বিসিএস প্রশাসনে আছি সবার স্বপ্ন থাকে জেলা প্রশাসক হওয়া। চাঁদপুরে আমার পদায়ন হয়েছিল।এ জেলায় আমি ১ বছর ৫ মাস দায়িত্ব পালন করেছি। জেলা প্রশাসক হিসেবে আমাকে আরেকটি সুযোগ আমাকে সুযোগ করে দিয়েছেন । তিনি বলেন, সরকারের উন্নয়নমূলক কাজগুলোকে যথাযথভাবে এগিয়ে নেওয়ার জন্য সরকার যার প্রতি ভরসা রাখেন আস্থা রাখেন তাকে সরকার আরেকটি জেলায় কাজ করার সুযোগ দেন। আমি আরেকটি জেলায় কাজ করার সুযোগ পেয়েছি । এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি যেন চাঁদপুরের ন্যায় নেত্রকোনা জেলায় সম্মানের সাথে কাজ করে জনগণের সেবা দিতে পারেন এজন্য চাঁদপুরবাসীর দোয়া চেয়েছেন।
সবশেষে চাঁদপুরের নেত্রকোনায় বদলি হওয়া বর্তমান জেলা প্রশাসক ও ডায়াবেটিস সমিতির সভাপতি অঞ্জনা খান মজলিশকে চাঁদপুর ডায়াবেটিস সমিতি এবং হাসপাতালের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধনা জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.