চাঁদপুর থেকে শামীম-জয়দের মতো আরও ক্রিকেটার উঠে আসবে : বাশার

নিজস্ব প্রতিবেদক :
এক ঝটিকা সফরে চাঁদপুর ঘুরে গেলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। শনিবার দুপুরে হেলিকপ্টারযোগে চাঁদপুর আসার পর যান সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের মনোহরখাদি এলাকায়। সেখানে বিসিবির পরিচালক ও বেক্সিমকো গ্রুপের জিএম এবং ঢাকা আবহনী ক্লাবের পরিচালক ইসমাইল হায়দার মল্লিকের মা নুরুনন্নাহার বেগমের কুলখানি অনুষ্ঠিত হয়। কুলখানি শেষে হাবিবুল বাশার চাঁদপুরের ক্লেমন ক্রিকেট একাডেমি পরিদর্শন করেন। সেখানেই তিনি আশাবাদ ব্যক্ত করেন শামীম-জয়দের মতো চাঁদপুর থেকে আরও ক্রিকেটার উঠে আসবে।


ক্লেমন ক্রিকেট অ্যাকাডেমিতে ক্ষুদে ক্রিকেটারদের সঙ্গে কিছুক্ষণ সময় কাটান সাবেক এই অধিনায়ক। ক্লেমন ক্রিকেট অ্যাকাডেমির কোচ শামীম ফারুকী বলেন, মল্লিক ভাইয়ের মায়ের চেহলামে অংশ নেয়ার জন্য তিনি চাঁদপুরে আসেন। পরে যাওয়ার পথে আমরা তার সাথে শুভেচ্ছা বিনিময় করি। বাচ্চাদের পরিচয় করিয়ে দেই।’
চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীতে বর্তমানে ২শতাধিক ক্ষুদে ক্রিকেটার অনুশীলন করছে। এর মধ্যে নিয়মিত রয়েছে প্রায় ১১০ জন। সকালের শিফটে প্রায় ৪০ জন এবং বিকালে আসে ৭০ থেকে ৮০ জন অনুশীলন করে। ক্ষুদে ক্রিকেটারদের উদ্দেশ্য করে হাবিবুল বাশার বলেছেন, ‘তোমরা নিয়মমতো প্র্যাকটিস করো। কোচ যেভাবে বলে সেভাবে চলবে। তবে লেখাপড়া ঠিক মতো চালিয়ে যেতে হবে। শামীম-জয়দের মতো খেলোয়াড় এখান থেকেই বের হয়েছে। আমি আশা করি, ভবিষ্যতে এখান থেকেও কিছু প্লেয়ার পাওয়া যাবে।’
বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিকের মা নুরুনন্নাহার বেগমের কুলখানিতে অংশ নিতে ঢাকা থেকে হেলিকপ্টার এবং সড়কযোগে বিসিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা আসেন।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন, দায়িত্বপ্রাপ্ত প্রধান অর্থ কর্মকর্তা মো. আব্দুল মান্নান সরকার, বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক, বিসিবির পরিচালক আকরাম খান, বাংলাদেশ টাইগার্সের ডেপুটি ম্যানেজার নাফিজ ইকবাল খান, ডেপুটি ম্যানেজার (ক্রিকেট অপারেশন) শাহরিয়ার নাফিজসহ বেশ কিছু কর্মকর্তা চাঁদপুরে অনুষ্ঠিত কুলখানিতে অংশ নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *