চাঁদপুর সদর হাসপাতালে লায়ন্স ক্লাবের বিশুদ্ধ পানির প্লান্ট উদ্বোধন

আশিক বিন রহিম :
লায়ন্স ক্লাব অব চাঁদপুর রূপালীর পক্ষ থেকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের রোগীদের জন্যে ১হাজার লিটারের বিশুদ্ধ খাবার পানির প্লান্ট স্থাপন করা হয়েছে। এছাড়াও ক্লাবের পক্ষ থেকে হাসপালের রোগীদের সেবায় ১০ টি মেডিকেল বেডসিট ও ৫০ টি মেডিকেল বালিশ প্রদান করা হয়েছে। ৯ সেপ্টম্বর বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে হাসপাতালের দ্বিতীয় তলায় স্থাপিত বিশুদ্ধ পানির প্লান্টের উদ্বোধন করের চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার। আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন, সিভিল সার্জন ও চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা।

প্রধান অতিথির বক্তব্যর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, মানুষকে বিশুদ্ধ পানি পান করানো সৌভাগ্যের বিষয়। চাঁদপুর জেলার এই সরকারি এই হাসপাতালে রোগীদের জন্য বিশুদ্ধ পানি ও সুপ্রিয় পানির অনেক সংকট রয়েছে। রোগীদের বিশুদ্ধ খাবার পানির সঙ্কট নিরসনে লায়ন্স ক্লাব অব চাঁদপুর রূপালী এগিয়ে এসেছে। তারা এখানে স্থায়ীভাবে ১ হাজার লিটারের বিশুদ্ধ পানির প্লান্ট স্থাপন করেছে। পাশাপাশি রোগীদের জন্য উন্নত বিছানা, বালিশ প্রধান করেছেন। এজন্যে আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

জেলা প্রশাসক বলেন, লায়ন্স ক্লাবের নেতৃবৃন্দ তাদের কর্মকাণ্ড নিয়ে আমার কাছে গিয়েছিলো। আমি তাদেরকে পরামর্শ দিয়েছিলাম যে, সদর হাসপাতালের রোগীদের জন্য তাদের সংগঠন থেকে কিছু করা যায় কিনা। তারই প্রেক্ষিতে তারা সিভিল সার্জনের সাথে আলাপ করে হাসপাতালে বিশুদ্ধ পানির প্লান্ট স্থাপন করেছেন। তারা যেনো এ ধরনের ভালো কাজ খুঁজে খুঁজে করতে পারেন সে জন্য তাদেরকে আমি উৎসাহ ও ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, সমাজে আরো যারা বিত্তবান রয়েছে তারা যেনো এ ধরণের ভালো কাজে এগিয়ে আসেন। মানুষের নানা দুর্ভোগ লাঘব করতে এ ধরনের ভালো কাজ বেশি বেশি করতে বিত্তবানদের এগিয়ে আসার জন্যে আহবান জানাচ্ছি।

লায়ন্স ক্লাব অব চাঁদপুর রুপালীর প্রেসিডেন্ট লায়ন মো. মফিজুল ইসলাম খান সেলিমের সভাপতিত্বে ও সেক্রেটারি লায়ন আরমান চৌধুরির পরিচালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, প্রধান সমন্বয়কারী লায়ন জাকির হোসেন, সাবেক প্রেসিডেন্ট লায়ন জিকরুল আহসান, লায়ন মাহমুদ হাসান, চীপ কো-অডিনেটর লায়ন সাকি কাউসার, ভাইস প্রেসিডেন্ট লায়ন কিশোর সিংহ রায়, জয়েন্ট সেক্রেটারি লায়ন মিজানুর রহমান ভুঁইয়া, এ্যাডভাইজার লায়ন ফয়সাল আহমেদ, জয়েন্ট এ্যাডভাইজার লায়ন গোলাম হোসেন টিটু, লায়ন সাখাওয়াত খান, পরিচালক লায়ন মোঃ ইমাম হাসান রাসেল গাজী, লায়ন পারভেজ, লিও প্রেসিডেন্ট সজীব দেবনাথ, সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন, ডেপুটি ডিরেক্টর পারভেজ মজুমদার, ট্রেজারার মেহেদী হাসান, মেম্বার রাসেলসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *