জেলা প্রশাসকের পক্ষ থেকে আপনকে অক্সিজেন সিলিন্ডার সহায়তা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীদের বিনামূল্যে জরুরী অক্সিজেন সেবা প্রদানের লক্ষ্যে সামাজিক সংগঠন আপনকে ৩টি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন জেলা প্রশাসক। ১০ আগস্ট বুধবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে সংগঠনের নেতৃবৃন্দের হাতে এই সিলিন্ডারগুলো তুলে দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এসময় উপস্থিত ছিলেন, আপন এর উপদেষ্টা ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারি, আপনের উপদেষ্টা রোটারিয়ান ডা. মো. মাসুদ হাসান, প্রতিষ্ঠাতা ও সভাপতি রোটারিয়ান ডা. রাশেদা আক্তার, স্বরলিপি নাট্যদলের প্রতিষ্ঠাতা সভাপতি এমআর ইসলাম বাবু, আপনের সাধারণ সম্পাদক ও লেখক আশিক বিন রহিমম প্রমুখ।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিম বলেন, বৈশ্বিক মহামারি করোনার এই সঙ্কটময় পরিস্থিতি মোকাবেলায় সরকার নানারকম পদক্ষেপ নিয়েছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকারের প্রতিটি বিভাগ দৃঢ়তার সাথে সঙ্কট মোকাবেলায় কাজ করে যাচ্ছে। আমার মনে হয়, মহান স্বাধীনতা সংগ্রামের পর আমাদের দেশে এটিই সবচেয়ে বড় দুর্যোগ। তাই এই পরিস্তিতিতে সরকারের পাশাপাশি সকল রাজনীতিবিদ, পেশাজীবন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসা দরকার।

তিনি বলেন, চাঁদপুরে করোনা পরিস্থিতি ভালো যাচ্ছে না। কিন্তু চাঁদপুরে অনেক ধর্নাঢ্য ও বিত্তশালী মানুষ থাকলেও এই দুর্যোগে তাদের বেশিরভাগ এগিয়ে আসছেন না। শুধু তাই নয়, চাঁদপুরে অসংখ্য সাসাজিক সংগঠন থাকলেও অল্পসংখ্যক সংগঠন মানবতার সেবায় মাঠে রয়েছে। তাদের মধ্যে আপন একটি। আমি আপনের অনেকগুলো মানবিক কাজ দেখেছি। এই দুঃসময়ে সকল সামাজিক, মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে অনুরোধ করবো, আপনারা চাঁদপুরবাসীর সেবায় এগিয়ে আসুন।

পরে আপন পরিবারের পক্ষ থেকে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে করোনার এই বিপর্যয়ে স্ব-শরীরে মাঠে থেকে চাঁদপুরবাসীর জন্যে কাজ করায়, তাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়

উল্লেখ : ‘আমরা পর নই’ এ স্লোগানকে সামনে রেখে ২০২১ সালের শুরুতে পথচলা শুরু হয় সামাজিক ও মানবিক সংগঠর আপন এর। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে শিক্ষামূলক বিভিন্ন প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি সমাজের হতদরিদ্র এবং নিম্নমধ্যবিত্ত পরিবারকে খাদ্য সহায়তা সহ নানাভাবে সহায়তা প্রদান করে আসছে। বিশেষ করে করোনার এই দুর্যোগে চরম অভাব-অনটনে থেকেও যারা লোকলজ্জায় মানুষের কাছে হাত পাততে পারে না, তাদের পাশে রয়েছে আপন।

পবিত্র রমজামে পথচারিদের মাঝে ইফতার এবং রান্না করা খাবার বিতরনের পাশাপাশি কয়েকশ’ পরিবারকে এক সপ্তাহের খাদ্যসামগ্রী উপহর হিসেবে দিয়েছে। এছাড়া পবিত্র ঈদুল আজহার আগের দিন একটি গরু কেটে তার মাংসসহ শতাধিক পরিবারকে সেমাই, চিনি, চাল, ডাল, আলু, পেয়াহ, তেলসহ বিভিন্ন খাদ্যসামগ্রীর উপহার দেয়। যা ব্যাপব সর্বমহলে প্রশংসিত হয়।

মহামারি করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে ‘আপন’ প্রথম থেকেই করোরায় আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে। আপনের এসকল মানবিক কাজে পৃষ্ঠপোষকতায় রয়েছে শহিদউল্লাহ স্মৃতি সংসদ ও ফেমাস ডেন্টাল কেয়ার, চাঁদপুর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *