টি-২০ বিশ্বকাপ ক্রিকেট দলে চাঁদপুরের শামীম

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় দলের পর এবার টি-২০ বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটার চাঁদপুরের শামীম পাটোয়ারীর বাড়িতে আনন্দের বন্যা চলছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষিত টি-২০ বিশ্বকাপের ১৫ সদস্যের মধ্যে শামীম পাটোয়ারীকে রাখা হয়েছে। এর মাধ্যমে প্রথমবারের মতো বিশ্বকাপের কোনো স্কোয়াডে স্থান করে নিলেন চাঁদপুরের কোনো ক্রিকেটার।

শামীম চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামের আব্দুল হামিদ পাটোয়ারীর ছেলে। চাঁদপুর ক্লেমন একাডেমিতে অনূর্ধ্ব-১৪ থেকে অনূর্ধ্ব-১৬তে তিন বছর অনুশীলন করেন তিনি। পরে ২০১৫ সালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তি হন। এরপর অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ হয়ে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে জায়গা করে নেন এই ক্রিকেটার। ছিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম নায়ক। এর আগে জিম্বাবুয়ে সফরের জন্য প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পান শামীম পাটোয়ারী।

শামীম পাটোয়ারী বাংলাদেশ জাতীয় দলের টি টুয়েন্টি স্কোয়াডে স্থান পাওয়ায় ফরিদগঞ্জে তথা পুরো চাঁদপুরে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে। এ খবর ছড়িয়ে পড়লে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে অভিনন্দন জানাচ্ছেন সবাই।

শামীমের বাবা আব্দুল হামিদ পাটোয়ারী বলেন, ‘আজ আমি অনেক খুশি। একজন বাবা হিসেবে এটা আমার জন্য অনেক বড় পাওয়া। দোয়া করি সে ভালো খেলে দেশের সম্মান বৃদ্ধি করুন। আমি সবার কাছে তার সাফল্যের জন্য দোয়া কামনা করি।’

ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমির কোচ শামীম ফারুকী বলেন, বিষয়টি অত্যন্ত আনন্দের। আমার আনন্দের সীমা নেই। শামীম ট্যালেন্টেড ক্রিকেটার। সে খুব মারমুখী ব্যাটসম্যান। তবে দলের কন্ডিশন বুঝে তাকে খেলতে হবে। আশা করছি তার প্রতিভা আরও বিকশিত হবে। শুধু টি-টোয়েন্টিতে নয়, আশা করি সে খুব দ্রুতই ওয়ানডে দলে জায়গা করে নেবে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও বিপিএলে ভালো খেলার স্বীকৃতি হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সুযোগ পান শামীম পাটোয়ারী। এবার টি-২০ বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা করে নিলেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *