ডা. মামুনের মুক্তির দাবিতে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ২৮তম বিসি এস (স্বাস্থ্য) ক্যাডারের ডা. আবদুল্লাহ আল মামুনের মুক্তির দাবিতে চাঁদপুরে চিকিৎসকদের মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২২ নভেম্বর) দুপুরে চাঁদপুর সদর জেনারেল হাসপাতালের সামনে ২৮তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার চিকিৎসকদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানব বন্ধনে উপস্থিত চিকিৎসকরা বলেন, হাসপাতালের কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কীভাবে পুলিশ একজন কর্তব্যরত চিকিৎসককে গ্রেফতার করে। বেআইনিভাবে একজন সরকারি কর্মকর্তাকে পুলিশ গ্রেফতার করতে পারে না।
ডা. আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে নিঃশর্ত মক্তি দিয়ে সসম্মানের সাথে চাকরিতে পুনর্বহালের দাবী জানাচ্ছি আমরা।
এসময় মানব বন্ধনে উপস্থিত ছিলেন, বিএমএ সভাপতি ডা. এমএন হুদা, বিএমএর সাধারন সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম, সাংগঠনিক সম্পাদক ডা. ফরিদ আহমেদ চৌধুরী, সদর হাসপাতালের আরএমও ডা. এএইচএম সুজাউদ্দৌলা রুবেল, ডা. আবু সাদাত মো. সায়েম, ডা. মো. মিজানুর রহমান, ডা. পীজুষ রায়সহ অন্যান্ন চিকিৎসকগন উপস্থিত ছিলেন
আয়োজকদের মধ্যে ২৮তম বিসি এস (স্বাস্থ্য) ক্যাডারের ডা. আনিসুর রহমান সুফী, ডা. মো. নুর-ই-আলম মজুমদার ও ডা. নাজমুল হক উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ৯ নভেম্বর বেলা ১১টায় আদাবরের মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে হাসপাতালটির কর্মচারীদের মারধরের পর আনিসুল করিম শিপন নিহত হন । তিনি ৩১তম বিসিএস পুলিশে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। এই ঘটনায় নিহতের বাবা ফয়েজ উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। এ ঘটনায় শেরেবাংলা নগর সরকারি স্টাফ কোয়ার্টারের বাসা থেকে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. মামুনকে গ্রেফতার করে পুলিশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *