ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের নতুন কমিটি ঘোষণা

সভাপতি মিজান মালিক, সাধারণ সম্পাদক শাহরিয়ার পলাশ
নিজস্ব প্রতিবেদক :
দৈনিক আমাদের সময়ের উপ-সম্পাদক মিজান মালিককে সভাপতি ও দৈনিক বাণিজ্য প্রতিদিনের সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশকে দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদক করে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের নতুন কমিটি (২০২২-২৩) ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ফোরামের দ্বিবার্ষিক সম্মেলনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম এই কমিটি ঘোষণা করেন। এ সময় নির্বাচন কমিশনের সদস্য ঢাকা পোস্ট সম্পাদক মহিউদ্দিন সরকার, সাবেক ভূমি সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব শিশু সাহিত্যিক ফারুক হোসেন উপস্থিত ছিলেন।
কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন সরকার (ঢাকা পোস্ট), সহ-সভাপতি সফিক শাহীন (এনটিভি), সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল হক মান্না (চ্যানেল আই), যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন (দেশ সমাচার), সাংগঠনিক সম্পাদক জাকির মজুমদার (প্রতিদিনের সংবাদ), অর্থ সম্পাদক এমএইচ রবিন (আমাদের সময়), জনকল্যাণ সম্পাদক শামসুজ্জামান নাঈম (ভয়েজ নিউজ), প্রচার-প্রকাশনা সম্পাদক কাজী ফয়সাল (আরটিভি), দপ্তর সম্পাদক মহসিন হোসেন (বিডি সমাচার), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেন জয় (সমকাল), নির্বাহী সদস্যরা হলেন- আবু কাওসার (নিউজ বাংলা),গাজী আহমেদ উল্লাহ (সময়ের আলো), তোফাজ্জল হোসেন কামাল (সংগ্রাম), জাহিদুর রহমান চৌধুরী (মাছরাঙা টিভি), রেজাউল করিম রেজা (সোনালী বার্তা)।
গঠনতন্ত্রের ১১(ঞ) ধারার প্রদত্ত ক্ষমতা বলে আরও চারজন সদস্যকে নির্বাহী কমিটির সদস্য হিসেবে কো-অপ্ট করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারা হলেন- সাঈদ আল হাসান শিমুল (যুগান্তর), হিমু আক্তার (এনটিভি), নূরুন্নবী চৌধুরী হাসিব (টেকশহর) এবং আরেফিন শাকিল (নিউজ ২৪)।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ইফতারের পূর্বে ফোরাম সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি প্রধান নির্বাচন কমিশনার হিসেবে বক্তব্য রাখেন যুগান্তর সম্পাদক সাইফুল আলম। তিনি বলেন, ঢাকায় কর্মরত চাঁদপুরের সাংবাদিকরা ঐক্যবদ্ধ। তারা ন্যায়ের পক্ষে সোচ্চার। চাঁদপুরের মানুষ যেনো হয়রানি ও দুর্নীতির শিকার না হন সেদিকে আমাদের দৃষ্টি রাখতে হবে। আমরা আধুনিক ও দুর্নীতিমুক্ত একটি উন্নত চাঁদপুর চাই।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.