প্রধানমন্ত্রীকে কটূক্তি ও হত্যার হুমকি : ফরিদগঞ্জে যুবক গ্রেফতার

ফরিদগঞ্জ প্রতিনিধি :
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি ও হত্যার হুমকির অভিযোগে আব্দুল হাই নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশ। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত আব্দুল হাই বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দলের স্থানীয় নেতা। অভিযুক্ত আব্দুল হাই ফরিদগঞ্জ উপজেলার মূলপাড়া গ্রামের হাফেজ আহমেদের ছেলে।
পুলিশ জানায়, গত বৃহস্পতিবার নিজের ব্যবহৃত ফেসবুক আইডি ‘ফরিদগঞ্জের মাটি’ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মানহানিকর (কটূক্তি) এবং পদ্মা সেতুর মাঝখানে নিয়ে গিয়ে প্রধানমন্ত্রীকে ক্রসফায়ারে হত্যার হুমকিসহ স্ট্যাটাস দেন আব্দুল হাই। এমন ঘটনা নজরে পড়ে অনেকের। এই ব্যক্তির বিষয়ে খোঁজখবর নিতে ফরিদগঞ্জ থানা পুলিশকে নির্দেশ দেন পুলিশ সুপার মিলন মাহমুদ।
এদিকে এরই মধ্যে ফরিদগঞ্জ পৌরসভার চরকুমিরা গ্রামের হাজী মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী এ বিষয়ে অভিযোগ দাখিল করেন। পরে তাৎক্ষণিকভাবে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৯/৩১/৩৫ ধারায় নিয়মিত মামলা রুজু করা হয়।
অন্যদিকে, পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক ফরিদগঞ্জ থানা পুলিশ তদন্ত শুরু করে। এমন পরিস্থিতিতে এলাকা থেকে গা ঢাকা দেওয়া অভিযুক্ত মূল আসামিকে গ্রেপ্তারের জন্য ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় অভিযান শুরু করে পুলিশ।
একপর্যায়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় এবং সংশ্লিষ্ট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদের মনিটরিংয়ে গতকাল শনিবার ভোররাতে ফরিদগঞ্জ থানা পুলিশের তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুল ইসলাম, এএসআই নাঈম ইসলামের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ থেকে আসামি আব্দুল হাইকে (৩৫) গ্রেফতার করে। রবিবার সকালে থানায় পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত আব্দুল হাই ঘটনার দায় স্বীকার করেছেন।
চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বলেন, পদ্মা সেতু উদ্বোধনের আগের দিন মাননীয় প্রধানমন্তীকে কটুক্তি ও হত্যার হুমকি দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়। আমরা বিষয়টি জানতে পেরে তাকে গ্রেফতার করে আদালতে সোপার্দ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.